ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

বসতঘরে লাগা আগুনে পুড়ে বৃদ্ধের মৃত্যু

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১১:০৭, ৭ মার্চ ২০২৩ | আপডেট: ১১:০৮, ৭ মার্চ ২০২৩

লক্ষ্মীপুরে একটি দোকানে ও বসতঘরে আগুন লেগে মফিজ উল্যা নামে ৮০ বছর বয়সী এক বৃদ্ধ মারা গেছেন। বসতঘরে ঘুমিয়ে থাকা অবস্থায় বৃদ্ধ মফিজ উল্যা পুড়ে মারা যান। সবাই বের হতে পারলেও তিনি আর বের হতে পারেননি।

সোমবার (৬ মার্চ) দিনগত রাত ৩টার দিকে শহরের আলিয়া মাদরাসা সংলগ্ন একটি দোকান ও বসতঘরে এ ঘটনা ঘটে। 

প্রায় দুইঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই আগুনে দোকান ও বসতঘর, নগদ টাকা, স্বর্ণালংকার এবং মালমাল পুড়ে ছাই হয়ে যায়। ফ্রিজ থেকে আগুনের সূত্রপাত ঘটে জানায় ক্ষতিগ্রস্তরা। 

নিহত মফিজ লক্ষ্মীপুর পৌরসভার রাজিবপুর এলাকার আমিন উল্যার ছেলে। তিনি মেয়ের বাড়িতে থাকতেন। তার মৃতদেহ উদ্ধার করে জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

স্থানীয় লোকজন জানায়, ভোর রাত ৩টার দিকে শামছুল ইসলাম মিলনের দোকান-বসতঘরে আগুন লাগে। ৯৯৯ এ কল দিলে ফায়ার সার্ভিসকর্মীরা এসে আগুন নেভায়। এর আগেই দোকানের পেছনে বসতঘরে ঘুমিয়ে থাকা বৃদ্ধ মফিজ উল্যা পুড়ে মারা যান। 

নিহতের জামাতা শামছুল ইসলাম মিলন বলেন, তিনি টিনসেট ঘরের সামনের অংশে চা-দোকান করতেন। পেছনে পরিবারের লোকজনকে নিয়ে বসবাস করেন। সঙ্গে তার শ্বশুর মফিজ উল্যাও থাকতেন। রাতে পরিবারের লোকজন ঘুমিয়ে পড়ে। অগ্নিকান্ডের পর ঘরের সবাই ঘুম থেকে উঠে বের হতে পারলেও তিনি আর বের হতে পারেননি। আগুনে পুড়ে তিনি মারা যান।

তিনি আরও জানান, দোকানে থাকা ফ্রিজের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনে ঘরে থাকা নগদ চার লাখ টাকা, স্বর্ণালংকার, দোকানের মালামালসহ সবকিছু পুড়ে গেছে। 

তাৎক্ষণিকভাবে সুনির্দিষ্ট করে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তিনি। 

মিলনের ভাতিজা আবদুল লতিফ পিয়াস বলেন, আগুন লাগার সাথে সাথে আমি ৯৯৯ এ কল দিই। এরপরই ফায়ারসার্ভিসের সদস্যরা এসে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। 

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক রঞ্জিত কুমার সাহা বলেন, আমাদের দুটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘরে থাকা একজন বৃদ্ধ আগুনে পুড়ে মারা গেছেন। মৃতদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। 

বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে মরদেহ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য মৃতদেহ জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি