ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৯, ৯ মার্চ ২০২৩

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার সদস্যদের মৌলিক প্রশিক্ষণের ২য় ধাপের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার সকালে গাজীপুরের বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে এ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। 

সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে সালাম গ্রহণ করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক। এ সময় তার সঙ্গে অতিরিক্ত মহাপরিচালক খোন্দকার ফরিদ হাসানসহ আনসার ও ভিডিপি একাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি সুসজ্জিত খোলা সবুজ জিপে চড়ে প্রতিটি কন্টিনজেন্ট পরিদর্শন করেন। পরে প্যারেড ছয় সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানায়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমানে সারাদেশে প্রায় ৫ হাজার প্রতিষ্ঠানে ৫০ হাজারের অধিক সাধারণ আনসার অঙ্গীভূত হয়ে দেশের জননিরাপত্তায় অবদান রেখে চলছে। এছাড়াও জাতীয় সংসদ নির্বাচনসহ স্থানীয় সরকারের সকল স্তরের নির্বাচন, বিভিন্ন ধর্মীয় উৎসব, বর্ষবরণ, শপিং মল, বাণিজ্য মেলা ও বই মেলা, রেল স্টেশন, ট্রাফিক কন্ট্রোল, বিশেষায়িত হাসপাতালসহ প্রভৃতি ক্ষেত্রে সাধারণ আনসার সদস্যরা জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করছেন। 

এ সময় প্রধান অতিথি সকল নবাগত সদস্যদের পেশাগত ক্ষেত্রে নিষ্ঠা, সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতার আলোকে দায়িত্ব পালনের জন্য নির্দেশ প্রদান করেন।

মোট ১ হাজার ৯১ জন প্রশিক্ষণার্থীর মধ্যে ড্রিলে শ্রেষ্ঠত্ব পুরস্কার অর্জন করেন মো. নাইমুর ইসলাম, ফায়ারিংয়ে সেরা মো. মুজিবুল্লাহ আল মুহিত এবং চৌকশ প্রশিক্ষণার্থীর পুরস্কার লাভ করেন তারিফ হাসান।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি