ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নোয়াখালী জেনারেল হাসপাতাল সড়কে উচ্ছেদ অভিযান

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২১, ৯ মার্চ ২০২৩

নোয়াখালী জেলা শহরের প্রধান সড়ক থেকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল পর্যন্ত এক কিলোমিটারে উচ্ছেদ অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। অভিযানকালে ওই সড়ক থেকে প্রায় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারি কমিশনার (ভূমি অধিগ্রহণ শাখা) শুভ দেবনাথ। 

অভিযানে সহযোগিতা করেন নোয়াখালী পৌরসভা, গণপূর্ত অধিদপ্তর ও সুধারাম মডেল থানা পুলিশ।

জানা গেছে, শহরের প্রধান সড়কের সুধারাম মডেল থানার সম্মুখে দিয়ে যাওয়া সড়কটির দুই পাশে গড়ে উঠে অবৈধ স্থাপনা, ফুটপাত ব্যবহার করে গড়ে উঠে মোটরগ্যারেজ, মুদি-মনোহরি দোকানি। যার ফলে সড়কের এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত ঘন্টার পর ঘন্টা লেগে থাকতো যানজট। 

ফলে জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগিদের প্রতিনিয়তই বিপাকে পড়তে হতো, ভোগান্তির শিকার ওই সড়কে থাকা বিভিন্ন সরকারি কার্যালয়ে সেবা প্রত্যাশি ও পৌরবাসী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভ দেবনাথ অভিযানের বিষয়টি নিশ্চিত করে জানান, এসব অবৈধ স্থাপনার কারণে নোয়াখালী জেনারেল হাসপাতাল সড়কটিতে জনসাধারণের ভোগান্তি বাড়ছিল। ওই সড়কের দুই পাশে থাকা অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে। 

একই সঙ্গে সরকারি জায়গা দখল করে পুনরায় এসব স্থাপনা গড়ে তুললে দখলদারদের অর্থদণ্ডের আওতায় আনা হবে মর্মে মোখিক নোটিশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি