ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় নিহতদের মরদেহ হস্তান্তর

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৮:২৩, ২০ মার্চ ২০২৩

মাদারীপুরের শিবচরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ১৯ জনের মধ্যে ১৭ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করেছে মাদারীপুর প্রশাসন। বাকি ২ জন ঢাকা মেডিকেলে মারা যাওয়ায় তাদের স্বজনরা ঢাকা থেকেই লাশ বাড়িতে নিয়ে যায়। 

এবিষয়ে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। তারা ২ দিনের মধ্যে সড়ক দুর্ঘটনার মূল কারণ উৎঘাটন করে জেলা প্রশাসক বরাবর রিপোর্ট দাখিল করার কথা রয়েছে।

রোববার সকালে খুলনা থেকে যাত্রী বোঝাই করে ইমাদ পরিবহনের একটি বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। বাসটি পদ্মাসেতুর আগে ঢাকা-খুলনা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের কুতুবপুর সিমানা এলাকায় আসলে বাসটির সামনের একটি চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। 
সেসময় বাসটি দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই চালক, হেলপারসহ ১৪ জন নিহত হয়। এ দুর্ঘটনায় অন্তত ৩০ জনকে আহতাবস্থায় উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাঁচ্চর রয়েল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। 

হাসপাতালে নেয়ার পর আরও ৩ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহতদের ২ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

কিছু যাত্রী প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেলেও গুরুতর আহতদের মধ্যে একজনকে শিবচর হাসপাতালে রেখে বাকী সবাইকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

নিহত ১৯ জনের মধ্যে ১৭ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করেছে মাদারীপুর প্রশাসন। মাদারীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে মৃত ১৭ জনের পরিবারকে ২৫ হাজার টাকা করে প্রদান করা হয়। ২ জন ঢাকা মেডিকেলে মারা যাওয়ায় তাদের স্বজনরা ঢাকা থেকেই লাশ বাড়িতে নিয়ে যায়। 

মাদারীপুর জেলা প্রশাসক সড়ক দুর্ঘটনার মূল কারণ উৎঘাটনে মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরাকে সভাপতি করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। এই কমিটির সদস্য সচিব করা হয়েছে মাদারীপুর বিআরটিএ’র সহকারী পরিচালক মো. নুরুল হোসেনকে। 

অন্য সদস্যরা হলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফকির ও বুয়েটের এআরআই’র সহকারী অধ্যাপক শাহনেওয়াজ হাসনাত-ই-রাব্বি। তদন্ত কমিটি এরই মধ্যে তাদের তদন্ত শুরু করেছে। দুই কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট মাদারীপুর জেলা প্রশাসনের কাছে জমা দেয়ার কথা রয়েছে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি