ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

কালকিনি ও ডাসার উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩৪, ২২ মার্চ ২০২৩

উপকারভোগীদের মাঝে হস্তান্তরের মধ্যদিয়ে মাদারীপুরের কালকিনি ও ডাসার উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে স্বীকৃতি পেয়েছে।

আশ্রয়ণ প্রকল্পের আওতায় এ দুই উপজেলায় এ পর্যন্ত ভূমিহীন ও গৃহহীন যাদের তালিকা পাওয়া গেছে, তাদের সকলকেই মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর দেওয়া হয়েছে।

আজ বুধবার (২২ মার্চ) আনুষ্ঠানিকভাবে এ দুই উপজেলাকে ভূমিহীনমুক্ত ঘোষণা করা হলো।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহা জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় কালকিনি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন করার লক্ষ্যে জমিসহ ৯৪টি পাকা ঘর ও ডাসার উপজেলায় ৪৯টি পাকা ঘর নির্মাণ করা হয়েছে। ইতিমধ্যে এসব ঘর উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কালকিনি ও ডাসার উপজেলাসহ সারাদেশের ২২টি উপজেলাকে আনুষ্ঠানিকভাবে ভূমিহীন ও গৃহহীন ঘোষণা করলেন।

এসব আশ্রায়ন প্রকল্পে বসবাসকারী পরিবারগুলোর জন্য সুপেয় পানি, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য সহ সকল সুবিধার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া তাদের কর্মসংস্থানের জন্য সরকারের পরিকল্পনাও রয়েছে।

কালকিনি ও ডাসার উপজেলায় এ পর্যন্ত প্রাপ্ত যে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবার পাওয়া গেছে,তাদের সকলের জন্য ঘরের ব্যবস্থা করা হয়েছে। এরপরও যদি প্রাকৃতিক দুর্যোগের কারণে কেউ নতুন করে গৃহহীন হয় তাহলে পর্যায়ক্রমে তাদেরকেও আশ্রয়ের ব্যবস্থা করা হবে বলেও জানান ইউএনও পিংকি সাহা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি