ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সোনারগাঁয়ে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে স্কুলব্যাগ বিতরণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫২, ২৫ মার্চ ২০২৩

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওয়ে বেদে সম্প্রদায়ের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে স্কুলব্যাগ ও স্যান্ডেল বিতরণ করা হয়েছে। এসময়ে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পেরও আয়োজন করা হয়।  

আজ শনিবার (২৫ মার্চ) সকালে উপজেলাধীন মেনীখালি তীরে সাহাপুরে সুবর্ণগ্রাম বেদেবহর ভাসমান পাঠশালার ৫০ জন শিক্ষার্থীর মাঝে ‘ইনার হুইল ক্লাব অব ঢাকা গোল্ডেন সিটি’র উদ্যোগে এসব বিতরণ করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন ‘ইনার হুইল ক্লাব অব ঢাকা গোল্ডেন সিটি’র সভাপতি নাসিমা আলম, আইএসও নাহিন সারাহাত আলম, ‘ইনার হুইল ক্লাব অব মোহাম্মদপুর’র সভাপতি লিপি আক্তার, সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কবি ও মানবাধিকার কর্মী শাহেদ কায়েস, ‘সুবর্ণগ্রাম বেদেবহর ভাসমান পাঠশালা’র শিক্ষক লতা মাহমুদ, মীম আক্তার, মো. রাসেদ প্রমুখ। 
মানবিক এই কার্যক্রমে সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিল স্থানীয় সংগঠন ‘সুবর্ণগ্রাম ফাউন্ডেশন।’

নাসিমা আলম বলেন, “প্রতিদিনই আমাদের একটি ভালো কাজ করা উচিত, সেটি যত ছোটই হোকনা কেন। হোকনা সেটা কারো মুখে হাসি ফোটানো। আর এ ধরনের মানসিকতা নিয়ে যদি আমরা এগিয়ে আসি, তাহলে অবশ্যই অসহায় মানুষদের পাশে দাঁড়ানো যাবে। মানুষই এই সমাজটাকে সুন্দরভাবে গড়ে তুলতে পারে।”

এই মানবিক কাজের জন্য ইনার হুইল ক্লাব অব ঢাকা গোল্ডেন সিটি’কে ধন্যবাদ জানিয়ে কবি শাহেদ কায়েস বলেন, আমাদের এই সমাজে অনেক সুবিধাবঞ্চিত মানুষ রয়েছেন। যাদের সামর্থ্য রয়েছে তাঁদের এ সকল সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়ানো উচিত। এ কাজের জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। জীবনের চলার পথে তারা যে কোনোভাবেই অসহায় হয়ে পড়েছে। এই অসহায়ত্ব যেকোনো কারণেই মানুষের হতে পারে। অর্থনৈতিকভাবে দুর্বল মানুষের জন্য মানবিক সহায়তা দান নয়, এটি সুবিধাবঞ্চিত মানুষের অধিকার।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি