ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

চুয়াডাঙ্গা সীমান্ত থেকে ৭টি সোনার বারসহ স্বর্ণ পাচারকারী আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪৬, ২৫ মার্চ ২০২৩

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে সাতটি সোনার বারসহ জুয়েল হোসেন (৩৫) নামের এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (৫৮ বিজিবি)। শনিবার উপজেলার উথলী ইউনিয়নের মোল্লাবাড়ি এলাকায় এ অভিযান চালানো হয়। আটক জুয়েল হোসেন চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা পৌরসভার দক্ষিণ চাঁদপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে। 

শনিবার দুপুরে ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে। জুয়েলের কাছ থেকে জব্দ করা সোনার বারের ওজন ৮২৯ দশমিক ২৭ গ্রাম। যার বর্তমান বাজার মূল্য প্রায় ৬৪ লাখ টাকা। 

বিজ্ঞপ্তিতে ৫৮ বিজিবির পক্ষে বলা হয়, বিজিবির মহেশপুর ব্যাটালিয়নের (৫৮) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানার নির্দেশনায় জীবননগর উপজেলার নতুনপাড়া সীমান্ত চৌকির (বিওপি) একটি বিশেষ টহল দল উথলী মোল্লাবাড়ির মোড়ে বিশেষ অভিযান চালায়। এ সময় স্কচটেপ দিয়ে মোড়ানো বিভিন্ন আকারের সাতটি সোনার বারসহ চিহ্নিত স্বর্ণ পাচারকারীকে জুয়েলকে আটক করা হয়। জব্দ করা সোনার বারের ওজন ৭১ ভরি।

সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলামের বলেন, জব্দ করা সোনার বারগুলো শুল্ককর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য বহন করা হচ্ছিল। আটক জুয়েল হোসেনের বিরুদ্ধে জীবননগর থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া জব্দ করা সোনার বার চুয়াডাঙ্গা ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি