ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৩, ২৬ মার্চ ২০২৩

বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। 

দিনটি উপলক্ষে রোববার (২৬ মার্চ) সকালে সরকারি-বেসরকারি, স্বায়ত্বশাসিত ও ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

পরে দশানীস্থ শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্বে রাষ্ট্রের পক্ষে পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। পরে একে একে জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার কেএম আরিফুল হক, জেলা আওয়ামী লীগ, বাগেরহাট প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়। 

এছাড়া মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্বে শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষ ভীড় জমায়।

পুস্পস্তবক অর্পণ শেষে বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান ও পুলিশ সুপার কেএম আরিফুল হক। পরে ফায়ার সার্ভিস, জেলা পুলিশ, বিএনসিসি, সরকারি পিসি কলেজ, খানজাহান আলী ডিগ্রি কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে কুচকাওয়াজ ও অতিথিদের অভিবাদন জানানো হয়। 

অভিবাদন শেষে পায়রা ও বেলুন উড়ানো হয়। সব শেষে কুচকাওয়াজে অংশগ্রহণকারীদের পুরুস্কার বিতরণের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে স্বাধীনতা দিবসের কর্মসূচি শেষ করা হয়।

এছাড়া দিবসটি উপলক্ষে বিকালে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব  ও দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা, নারীদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা, হাসপাতাল, জেলখানা, শিশু পরিবার ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করার কথা রয়েছে। 

জাতির শান্তি, সম্মৃদ্ধি ও অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে শহিদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি