ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ঠাকুরগাঁওয়ে চারশ’ দুস্থ পরিবারকে পুরো রমজান মাসের খাদ্য প্রদান

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১২:০৬, ২৭ মার্চ ২০২৩ | আপডেট: ১২:০৭, ২৭ মার্চ ২০২৩

ঠাকুরগাঁওয়ে চারশ’ দুস্থ পরিবারকে পবিত্র রমজান মাসের ইফতারি-সেহরির খাদ্য সহায়তা দিয়েছে একটি বেসরকারি সংস্থা।

সোমবার সকালে সদর উপজেলার আখানগর পাঠানপাড়া বড়পুকুর মাঠে প্রতিটি পরিবারকে চাল, আলু, ডাল, তেল, খেজুর, চিনিসহ সেহরি ও ইফতারির জন্য প্রয়োজনীয় ২২টি উপাদানসহ ৬০ কেজি খাদ্যসামগ্রী প্রদান করা হয়।

লন্ডনভিত্তিক সংস্থা গ্লোবাল রিলিফ ট্রাস্ট ইউকে (জিআরটি)র অর্থায়নে ওয়েলবিং বাংলাদেশ সোসাইটি (ডব্লিউবিএস)র সার্বিক তত্ত্বাবধানে এই খাদ্য সরবরাহ করা হয়।

ডব্লিউবিএস’র স্থানীয় প্রতিনিধি মুফতি শরিফুল ইসলাম জানান, তাদের সংস্থার নির্বাহী পরিচালক আশরাফুল ইসলামের পরিচালনায় এ দেশের হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াতে দেশব্যাপী তারা  ২০২০ সাল থেকে এ ধরনের ত্রাণ তৎপরতা চালিয়ে যাচ্ছেন। তাদের কর্মসূচির মধ্যে রয়েছে, পুরো রমজান মাসজুড়ে পথশিশুদের প্রতিদিনের খাদ্য বিতরণ করা।

এছাড়াও টিউবওয়েল, অজুখানা, মসজিদ, মাদ্রাসা, শীতবস্ত্র বিতরণ, বিধবা এতিম হতদরিদ্রদের মাঝে নগদ অর্থ ও ছাত্রছাত্রীদের পড়ালেখা সহায়তা প্রদান করে থাকেন তারা।

ত্রাণ পেয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন দরিদ্র দুস্থরা। শারীরিক প্রতিবন্ধী মোজাম্মেল বলেন, এই সাহায্য তার ও তার পরিবারকে পুরো রমজান মাসে নির্বিঘ্নে রোজা করার সুযোগ করে দিল। বাজারে সব জিনিসপত্রের যে দাম তাতে সেহরি আর ইফতার সামগ্রী কেনা তার পক্ষে সম্ভব ছিলো না। 

হোটেল শ্রমিক দুলাল বলেন, রোজায় হোটেল বন্ধ, ফলে আমাদের আয় রোজকারও বন্ধ ছিলো। তবে সংস্থার সহায়তায় আমার পুরো রোজার মাসে খাওয়া-দাওয়ার আর কোনো সমস্যা থাকলো না। 

বৃদ্ধ মাকে বাড়িতে রেখে ত্রাণ নিতে এসেছিলেন গৃহকর্মী আনোয়ারা। তিনি জানালেন, এই ত্রাণ তার অন্ধকারে আলো দেখালো। এটা না হলে বেশিরভাগ রোজার সেহরি ও ইফতার তাদের অসুস্থ মাকে নিয়ে না খেয়েই কাটাতে হতো।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি