ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

আদালত চত্তরে তুলকালাম, ব্যারিস্টারকে নিয়ে গেল পুলিশ

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০৫, ২৮ মার্চ ২০২৩

মামলা তুলে নেয়াকে কেন্দ্র করে যশোর আদালত চত্তরে তুলকালাম কাণ্ড ঘটেছে। এ ঘটনায় একজন আহত হয়েছেন।

সোমবার (২৭ মার্চ) দুপুরে সিনিয়র আইনজীবী কাজী ফরিদুল ইসলামকে হুমকি দেয়ার কথা শুনে আদালতের আইনজীবী ও তাদের সহকারীরা জোটবদ্ধ হয়ে লন্ডন থেকে আসা একেএম মুর্তজা রাসেল নামে একজন ব্যারিস্টার ও তার পক্ষীয় লোকজনের উপর চড়াও হন। 

এসময় আদালত প্রাঙ্গনে উত্তেজনার সৃষ্টি হয়। এ ঘটনায় একজন আহত হন। 

পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং জনরোষ থেকে ওই ব্যারিস্টার ও তার পক্ষীয় কয়েকজনকে থানায় নিয়ে যায়।

আইনজীবী কাজী ফরিদুল ইসলাম বলেন, রাসেলের বিরুদ্ধে তার আপন ভাই মামলা করেন। এছাড়া তার মায়েরও একটি মামলা রয়েছে আদালতে। যার আইনজীবী তিনি নিজে। দুপুরে হঠাৎ রাসেল নিজে ও তার সঙ্গে ১০-১২ জন লোক নিয়ে তার কাছে গিয়ে বলেন ওই সব মামলা তুলে নিতে হবে। এমনকি নিজে ইচ্ছেমত উকালতনামা লিখে এনে সেখানে সই করাতে ভয়ভীতি দেখান। সই না করায় তাকে লাঞ্ছিত করা হয়। 

বিষয়টি আদালতে থাকা আইনজীবী ও সংশ্লিষ্টদের নজরে আসলে তারা প্রতিবাদ করেন। একপর্যায় আইনজীবীরা একাট্টা হয়ে প্রতিহত করেন।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু মোর্তজা ছোট বলেন, খবর পেয়ে তিনি কোতোয়ালি থানাকে অবহিত করেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তিনি আরও বলেন, আদালতে এসে আইনজীবীদের সঙ্গে অশোভন আচরণ মেনে নেয়া হবে না।

যদিও এসব বিষয় অস্বীকার করেন ব্যারিস্টার একেএম মুর্তজা রাসেল। তিনি বলেন, ফরিদুল ইসলামকে মামলা তুলে নিতে বললে তিনি অপরাগতা প্রকাশ করেন। পরে বিভিন্ন লোকজন এনে তার ও তার স্বজনদের উপর হামলা চালান। ফরিদুলের অভিযোগের কোনো ভিত্তি নেই বলে দাবি তার।

এ বিষয়ে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে দুই পক্ষের কেউই লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে।

এদিকে বিকালে জেলা আইনজীবী সমিতিতে দুই পক্ষের উপস্থিতিতে বিষয়টি মীমাংসা করা হয় বলে জেলা আইনজীবী সমিতির একটি সূত্র নিশ্চিত করেছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি