ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সৌদিতে মর্মান্তিক বাস দুর্ঘটনায় মহেশখালীর দুই ভাই নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৩, ২৯ মার্চ ২০২৩

সৌদি আরবে বাস দুর্ঘটনায় কক্সবাজারের মহেশখালীর মোহাম্মদ শেফায়েত ও মোজাম্মদ আসিফ নামের দুই যুবক নিহত হয়েছেন। তারা সম্পর্কে পরস্পর আপন খালাত ভাই।

গত ২৭ মার্চ সোমবার সন্ধ্যায় সৌদি আরবের আসির প্রদেশের আবহা এলাকায় মাহায়েল রোড়ের একটি ব্রীজের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে এ ঘটনা ঘটে। এতে নিহত ২২ জনের মধ্যে কক্সবাজারের মহেশখালীর দুইজন রয়েছে।  এঘটনায় আরও ২৯ জন আহত হয়েছেন বলে সৌদি সরকার সে দেশের গণমাধ্যমেকে জানিয়েছেন। 

নিহতদের পারিবারিক সূত্র জানায়, নিহত মোহাম্মদ শেফায়েত ও মোহাম্মদ আসিফ পরস্পর আপন খালাত ভাই। মোহাম্মদ আসিফ বড় মহেশখালীর পূর্ব ফকিরাঘোনা গ্রামের আহমদ উল্লাহর পুত্র এবং মোহাম্মদ শাফায়েত বড় ডেইল এলাকার নুরুল ইসলামের পুত্র । তারা সোদি আরবের আল বাহা ডিস্ট্রিকে মেইনটেন্সের কাজ করার সুবাদে কাছাকাছি থাকতেন। 

পবিত্র রমজানের সময় আল্লাহর ঘর বায়তুল্লাহ দেখতে এবং পবিত্র ওমরা হজ্জ করার জন্য দুজনেই নিয়ত করেছিলেন। এ কারণে তারা ওমরা হজ্জ করতে পবিত্র মক্কার উদ্দেশ্য বড় আকারের বাসটিতে উঠেছিলেন। 

ওই দুর্ঘটনার খবর মহেশখালীর নিহতের বাড়িতে এসে পৌঁছুলে স্বজনের কান্নায় আকাশ বাতাস ভারি হয়ে উঠে। নিহতের মরদেহ আলবাহা ডিস্ট্রিকের এক হাসপাতালের হিমঘরে রয়েছে বলে পরিবারে পক্ষ থেকে একটি সূত্র নিশ্চিত করেছে। 

নিহতদের চাচাত ভাই অ্যাডভোকেট নয়ন জানান, সৌদি আরবে নিহতদের মরদেহ দেশে নিয়ে আসার বিষয়ে সে দেশে অবস্থানরত দূতাবাসের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। দূতাবাসের সহায়তা ও পরামর্শক্রমে মরদেহ দেশে আনা বা সেখানেই দাফনের বিষয়টি পরে সিদ্ধান্ত নেয়া হবে। 

সৌদি আরবে নিহত দুই ভাইয়ের অকাল মৃত্যুতে মহেশখালীর বড়মহেশখালী ইউনিয়নে শোকের ছায়া নেমে এসেছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি