ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দেড় কোটি টাকার স্বর্ণ ফেলে ভারতে পালাল পাচারকারী

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ০৯:০৪, ১ এপ্রিল ২০২৩

যশোরের চৌগাছা সীমান্ত থেকে দেড় কোটি টাকা মূল্যের ১৩টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শুক্রবার ( ৩১ মার্চ ) সন্ধ্যা ৬টার দিকে চৌগাছা উপজেলার লক্ষীপুর সীমান্ত থেকে স্বর্ণের চালানটি উদ্ধার করা হয়। 

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় চৌগাছা কপোতাক্ষ নদ ব্যবহার করে বাংলাদেশ হতে একটি স্বর্ণের চালান ভারতে পাচার করবে। এমন সংবাদে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের টহলদল শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে কপোতাক্ষ নদের তীরে ফাঁদ পেতে থাকে। 

এ সময় এক ব্যক্তিকে সন্দেহজনকভাবে উক্ত এলাকায় ঘোরাঘুরি করতে দেখা যায়। টহল দল উক্ত ব্যক্তিকে ধাওয়া করলে লোকটি ভারতের দিকে পালিয়ে যায় এবং পালানোর সময় উক্ত ব্যক্তির কোমরে রাখা স্বর্ণের বারগুলো পড়ে যায়। 

পরবর্তীতে উক্ত স্থান হতে ১৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক ওজন ১.৫১৫ কেজি এবং বর্তমান বাজার মূল্য এক কোটি ৫১ লাখ ৫০ হাজার টাকা। 

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আহমেদ হাসান জামিল স্বর্ণ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, বিজিবি’র টহল অত্যন্ত জোরদার থাকায় এ স্বর্ণের চালানটি উদ্ধার করা সম্ভব হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণ চৌগাছা থানায় মামলা দায়ের মাধ্যমে ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি