ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সঙ্গে আরসা’র গোলাগুলি, নিহত ২

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১১:০৩, ১৫ এপ্রিল ২০২৩

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) সদস্যদের সঙ্গে এপিবিএন পুলিশের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে এক মহিলা ও এক আরসা কমান্ডার নিহত হয়েছেন।

পরে অভিযান চালিয়ে অস্ত্রসহ এক আরসা সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১৪ এপ্রিল) বিকালে উখিয়ার ১৮নং রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। 

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার মিডিয়া মোহাম্মদ ফারুক আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, ১৮ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের ১৭ নাম্বার এল ব্লকে মসজিদের পাশে পাহাড়ি ঢালুতে আরসা সন্ত্রাসী লালুর নেতৃত্বে ২০-২৫ জন সন্ত্রাসী অবস্থানের খবর পেয়ে এলাকাটি ঘিরে ফেলে এপিবিএন পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে আরসার সন্ত্রাসীরা। 

তাদের গুলিতে নুর হাবা নামে এক রোহিঙ্গা নারী নিহত হন। তিনি ওই ক্যাম্পের নুরুল ইসলামের স্ত্রী।

পরে পুলিশ সাধারণ রোহিঙ্গাদের ও নিজেদের জীবন বাঁচাতে সন্ত্রাসীদের উপর পাল্টা গুলি ছুঁড়ে। সন্ত্রাসীরা গুলি করতে করতে দিগ্বিদিক পালাতে থাকে। দৌড়ে পালানোর সময় আরসা সন্ত্রাসী সাদেককে একটি অস্ত্রসহ আটক করে পুলিশ।

পরবর্তীতে সন্ত্রাসীরা চলে গেলে ঘটনাস্থলে আরসার শীর্ষ সন্ত্রাসী হাসিমের গুলিবিদ্ধ মৃতদেহ পাওয়া যায়। এ ঘটনায় পুলিশের ২ সদস্য আহত হয়েছেন।  

নিহত আরসার শীর্ষ সন্ত্রাসী  হাসিম রোহিঙ্গা ক্যাম্পে সংঘটিত বিভিন্ন হত্যাকাণ্ড, মাদক ব্যবসা, অপহরণ ও চাঁদাবাজিসহ নানা অপরাধের সঙ্গে জড়িত বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা ফারুক আহমেদ।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি