ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

৩০ হাজার মুসল্লির অংশগ্রহণে ঠাকুরগাঁওয়ে ঈদের জামাত

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪২, ২২ এপ্রিল ২০২৩ | আপডেট: ১৪:৪৬, ২২ এপ্রিল ২০২৩

পবিত্র মাহে রমজানে এক মাস সিয়াম সাধনার পর ঠাকুরগাঁওয়ে ৩০ হাজার ধর্মপ্রাণ মুসল্লির স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল ৯টায় ঠাকুরগাঁও শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বড় মাঠে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রধান জামাত অনুষ্ঠিত হয়। ইমামতী করেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মো: খলিলুর রহমান।

এ উপলক্ষে সকাল ৭টা থেকেই ধর্মপ্রাণ মুসল্লি ছোট-বড়-শিশু-কিশোর ও বৃদ্ধরা পায়জামা-পাঞ্জাবি ও মাথায় টুপি পড়ে নামাজ আদায় করার জন্য দলে দলে মাঠে আসতে শুরু করেন। এতে একপর্যায়ে মাঠ পরিপূর্ণ হয়ে যায়। 

ঈদের দিন ভোরের দিকে সামান্য বৃষ্টি হলেও সকাল থেকেই রোদের তীব্রতা বৃদ্ধি পেতে থাকে।

মুসল্লিগণ প্রখর রোদে খোলা আকাশের নিচে অবস্থান নিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনে ধৈর্য ধরে নামাজ আদায় করেন। নামাজ শেষে দেশে ও জাতীর মঙ্গল কামনা করে দোয়া করা হয়। 

পরে সেখানে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান। তিনি সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে ও একে অন্যকে সহযোগিতা করার মনোভাব নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কামনা ব্যক্ত করেন।

এদিকে, সরকারিভাবে সকাল সাড়ে ৮টায় সদর মডেল মসজিদে এবং সকাল ৮টা ১৫ মিনিটে জেলা আনসার ভিডিপি ক্যাম্প মাঠে আহলে হাদিসের নামাজ অনুষ্ঠিত হয় ।

এছাড়াও জেলার পাঁচটি উপজেলার ঈদগাহগুলোতে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি