ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

রাসিকে আ.লীগের সমর্থন পেতে কাউন্সিলর প্রার্থীদের দৌড়-ঝাঁপ

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৮, ২৫ এপ্রিল ২০২৩

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হওয়ার পর শুরু হয়েছে কাউন্সিলর প্রার্থীদের দৌড়-ঝাঁপ। দলের হাইকমান্ড থেকে বর্তমান মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে নৌকার প্রার্থী ঘোষণা করা হয়।

এরপর থেকেই কাউন্সিলর প্রার্থীরা মেয়রের কাছে ভিড় করতে শুরু করেন। অনেকেই ফুল হাতে ছুটে যাচ্ছেন খায়রুজ্জামান লিটনকে শুভেচ্ছা জানাতে। এছাড়াও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের নিয়েও খায়রুজ্জামান লিটনের সমর্থন পেতে দৌড়-ঝাঁপ করছেন অনেকেই।

দলীয় ব্যানারে কাউন্সিলর প্রার্থীদের নির্বাচন করার সুযোগ না থাকলেও আওয়ামী লীগের সর্মথন নিয়ে নির্বাচনী মাঠে সুবিধা নিতে ৩০টি ওয়ার্ডের অন্তত ৬০ থেকে ৭০ জন নেতা দৌড়-ঝাঁপ শুরু করেছেন। বিশেষ করে আওয়ামী লীগের দলীয় প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছেই বেশি ঘুরাফেরা করছেন এসব সম্ভাব্য প্রার্থীরা।

এ বিষয়ে খায়রুজ্জামান লিটন বলেন, ‘‘কাউন্সিলর প্রার্থীরা আসছেন শুভেচ্ছা বিনিময় করতে। তারা নিজেদের মতো করে নির্বাচন করবেন। এখানে দলীয় সিদ্ধান্তের কোনো বিষয় নাই। দল থেকে কাউকে সমর্থন দেয়া হবে না।’’

এদিকে, আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেছেন কাউন্সিলরবৃন্দ। সোমবার রাতে মেয়রের দপ্তরে এসে সাক্ষাৎ ও ফুলেল শুভেচ্ছা জানান রাসিকের কাউন্সিলরবৃন্দ।

এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি প্রমুখ উপস্থিত ছিলেন।

একাধিক সূত্রে জানা গেছে, রাসিকের ১ নম্বর ওয়ার্ড থেকে আওয়ামী লীগের সভাপতি ও প্যানেল মেয়র-২ রজব আলী এবারও নির্বাচনে অংশ নিবেন। সেই সঙ্গে ওই ওয়ার্ড থেকে এবার আওয়ামী লীগের সমর্থন নিয়ে কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নেয়ার জন্য দৌড়-ঝাঁপ করছেন ব্যবসায়ী মখলেছুর রহমান। এর বাইরেও আরও কয়েকজন নেতা আওয়ামী লীগের সমর্থন পেতে চেষ্টা করছেন।

নগরীর ৩নং ওয়ার্ড থেকে এবার আওয়ামী লীগের সমর্থনে কাউন্সিলর পদে অংশ নিতে প্রস্তুতি নিচ্ছেন শামীম উদ্দিন, বর্তমান কাউন্সিলর কামাল হোসেন এবং সাবেক বিএনপি নেতা ও সাবেক কাউন্সিলর হাবিবুর রহমান হাবিব। বছর কয়েক আগে হাবিব আওয়ামী লীগে যোগদান করেন।

৫নং ওয়ার্ড থেকে বর্তমান কাউন্সিলর কামরুজ্জামান কামরু এবং সাবেক কাউন্সিরর হাসিমের ছেলে সুজন আওয়ামী লীগের সমর্থন পেতে চেষ্টা করছেন।

নগরীর ১৫নং ওয়ার্ড থেকে বিএনপি নেতা আব্দুস সোবহান লিটন এবং যুবলীগ নেতা মোস্তাফিজর রহমান ও আদমান হোসেন এবার আওয়ামী লীগের সমর্থন পেতে চেষ্টা করছেন।

নগরীর ২৩ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের সমর্থন পেতে চেষ্টা করছেন মইফুল ইসলাম এবং বর্তমান কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মাহাতাব উদ্দিন।

নগরীর ৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর কামাল হোসেন বলেন, ‘এবারও নির্বাচন করবো। দলের নেতাকর্মীরা চাইছেন আমি নির্বাচনে অংশ নেই। সেই হিসেবে সকল প্রস্তুতি নিতে শুরু করেছি। মেয়র সাহেবের সঙ্গেও দেখা করেছি।’

নগরীর ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আক্কাছ আলী বলেন, ‘আমি কোনো দলের হয়ে নির্বাচনে অংশ নিতে চাই না। আমার এলাকার সাধারণ ভোটারদের সমর্থন নিয়ে আমি এগিয়ে যেতে চাই এবারও।’

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি