ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

পরীক্ষার্থীদের নিয়ে রাতে কোচিং, ৪ শিক্ষককে অব্যাহতি

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৩, ৯ মে ২০২৩

এসএসসি পরীক্ষার্থীদের রাত্রিকালীন কোচিং করার সময় নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার কাশিপুর এলাকায় অভিযান চালিয়ে ‘আইডিয়াল স্টুডেন্ট কেয়ার হোম কোচিং সেন্টার’ নামের একটি প্রতিষ্ঠানকে সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ওই কোচিং সেন্টারের চার শিক্ষককে এসএসসি পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার রাতে কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পাশ্ববর্তী ওই কোচিং সেন্টারটিতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিন মিয়া। 

অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকরা হচ্ছেন কাশিপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষক মো. তুহিন, গণিত শিক্ষক মো. জহির উদ্দিন, কম্পিউটার বিষয়ের শিক্ষক ওয়াছিউর রহমান ও ইংরেজি শিক্ষক মো. হেলাল উদ্দিন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী পরীক্ষা চলাকালীন কোনো কোচিং সেন্টার পরিচালনা করা যাবে না। গোপন সংবাদের ভিত্তিতে পরীক্ষা চলাকালীন সময় রাতে ‘আইডিয়াল স্টুডেন্ট কেয়ার হোম কোচিং সেন্টার’ নামের প্রতিষ্ঠানটি পরীক্ষার্থীদের কোচিং করাচ্ছে এমন তথ্য পেয়ে অভিযান চালানো হয়। 

অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং সেন্টার পরিচালনা করায় ৪ শিক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যহতি ও সেন্টারটি সিলগালা করে দেওয়া হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি