ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

শ্রেণীকক্ষে বৈদ্যুতিক পাখা পড়ে স্কুলছাত্রী আহত, লাগল ৭ সেলাই

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১১:৩২, ১৭ মে ২০২৩ | আপডেট: ১১:৩৪, ১৭ মে ২০২৩

লক্ষ্মীপুর সদরে চাঁদখালী আবদুর রব উচ্চ বিদ্যালয়ের ক্লাস চলাকালীন সময় হঠাৎ চলন্ত বৈদ্যুতিক পাখা খুলে পড়ে ফাহিমা আক্তার নামে ৭ম শ্রেণীর এক স্কুলছাত্রী গুরুতর আহত হয়েছে।

মঙ্গলবার (১৬মে) দুপুরে লাহারকান্দি ইউনিয়নে চাঁদখালী বাজার সংলগ্ন ওই বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে ফাহিমাকে উদ্ধার করে তার সহপাঠী ও শিক্ষকরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়।

পল্লি চিকিৎসক বিপ্লব দেবনাথ জানান, মূমুর্ষ অবস্থায় এক শিক্ষার্থীকে নিয়ে আসলে তাকে চিকিৎসা দেওয়া হয়েছে। তার চোখের উপরে অনেকাংশ কেটে যায়, পরে তাকে ৭টি সেলাই দেওয়া হয়েছে।

শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরে শ্রেণী কক্ষের বৈদ্যুতিক পাখাগুলোর সমস্যা। কর্তৃপক্ষকে বলার পরও তারা মেরামত করেনি। যদি সঠিক সময়ে এ পাখাটি মেরামত করা হতো, তাহলে আজ এমন দুর্ঘটনা ঘটতো না। ক্লাসে ২য় ঘন্টার পর হঠাৎ করে ৭ম শ্রেণীর ক্লাসে চলন্ত পাখাটি আঁচড়ে পড়ে। এতে আমাদের সহপাঠী ফাহিমা গুরুতর আহত হয়।

এ বিষয়ে ছাত্র সোহেল রানা দুখু জানায়, বিদ্যালয়ের ভবনটি খুবই জরাজীর্ণ অবস্থা দীর্ঘদিন যাবৎ সংস্কার করা হচ্ছে না, যদিও মাঝে মধ্যে উন্নয়নের বরাদ্দ আসে তবে সুষ্ঠভাবে কাজ হয় না। আজকে যে দুর্ঘটনাটি ঘটেছে তা বিদ্যালয়ের জন্য একটি দুঃখজনক ঘটনা।

জানা যায়, বিদ্যালয়ের ভবনটি বর্তমানে জরাজীর্ণ, ছাদ ড্যামেজ হয়ে যাওয়ার কারণে বর্ষার পানি পড়ে পাখার হুকগুলো দুর্বল হয়ে যাওয়ার কারণে আগামীতে বড় ধরনের দুর্ঘটনার আংশকা রয়েছে।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম  জানান, ভবনটি ঝুঁকিপূর্ণ তাই উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি