ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

এনজিও পরিচালককে অপহরণের অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলা

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:৫২, ১৮ মে ২০২৩

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ার শুভেচ্ছা এনজিও’র নির্বাহী পরিচালক সালাহউদ্দিন তোতাকে অপহরণ ও গুমের অভিযোগে সাবেক ম্যানেজারসহ চারজনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে।

বুধবার অপহৃত সালাহউদ্দিন তোতার স্ত্রী আমেনা খাতুন বাদী হয়ে এ মামলা করেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন কুষ্টিয়ার কুমারখালী গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে শুভেচ্ছার সাবেক ম্যানেজার মঈনুল হোসেন, শাহাজালাল, আলাউদ্দিনের ছেলে আবু দাউদ ও ওসমান আলীর ছেলে লিয়াকত আলী।

অভিযোগে জানা গেছে, বাগআঁচড়া শুভেচ্ছা এনজিও’র নির্বাহী পরিচালক ছিলেন সালাহউদ্দিন তোতা। এ এনজিওতে ম্যানেজার হিসেবে মঈনুল হোসেন কর্মরত থাকা অবস্থায় ৫২ লাখ ৩০ হাজার টাকা আত্মসাৎ করে চলে যান। পরবর্তীতে মঈনুল হোসেনের দেয়া চেক ডিজঅনার হওয়ায় আদালতে মামলা করেন সালাহউদ্দিন তোতা।

বিষয়টি জানার পর গত ৫ মে সকালে আসামিরা মীমাংসার কথা বলে তোতার বাড়িতে আসেন। এ সময় কথাবার্তার একপর্যায়ে আসামিরা নগদ ২ লাখ টাকা দিয়ে স্ট্যাম্পে চুক্তিনামা করে বাকি টাকা কিস্তির মাধ্যমে পরিশোধ করবেন বলে জানান।

এরপর আসামিরা স্ট্যাম্প কেনার কথা বলে তোতাকে সঙ্গে নিয়ে বাগআঁচড়া বাজারের উদ্দেশ্যে রওনা হন। রাতে তোতা বাড়ি না ফেরায় ফোনে কল দিল তার মোবাইল বন্ধ পাওয়া যায়। এরপর বাজারসহ আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজ নিয়েও তার কোনো খোঁজ পাওয়া যায়নি।

এ ব্যাপারে থানায় অভিযোগ দিলে কর্তৃপক্ষ গ্রহণ না করায় আদালতে এ মামলা করা হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি