ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

গোয়েন্দা পুলিশ সেজে অটোরিকশা ছিনতাই, গ্রেপ্তার ৭

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৪৬, ৩০ মে ২০২৩

গোয়েন্দা পুলিশ পরিচয়ে অটোরিকশা ছিনতাই চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে বগুড়ার সোনাতলা থানা পুলিশ। একই সঙ্গে ছিনতাই হওয়া তিনটি অটোরিকশাও উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৯ মে) দুপুরে বগুড়ার সোনাতলা থানা চত্তরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ। 

এর আগে গত শনিবার নিলু ফকির নামে এক অটোচালক গাবতলীর নারুয়ামালা থেকে সোনাতলায় এলে ছিনতাইয়ের শিকার হন। পরে তার তথ্যের ভিত্তিতে অভিযানে নামে পুলিশ। পরের দিন রোববার রাতভর অভিযান চালিয়ে গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও ফুলছড়ি এলাকা থেকে সাতজনকে গ্রেপ্তার করে তারা।

গ্রেপ্তারকৃতরা হলেন মো. জাকির, এনামুল, জনি, নাজমুল, মহির, জীবন ও সোহেল। তারা বগুড়ার কাহালু, সোনাতলা এবং গাইবান্ধার ফুলছড়ির বাসিন্দা। 

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ বলেন, নিলু ফকির নিজের অটো নিয়ে সোনাতলার গনিয়ারকান্দি এলাকায় এলে কয়েকজন তার পথ রোধ করে। তারা নিজেদের ডিবি (গোয়েন্দা শাখা) পুলিশ পরিচয় দিয়ে অটোরিকশাটি আটক এবং চালককে মারধর করে। 

পরে হাত-পা বেঁধে নিলু ফকিরকে সিএনজিচালিত অটোরিকশায় তুলে নিয়ে সোনাতলার বিভিন্ন এলাকায় ঘুরানো হয়। পরে তাকে বুড়ারদহ ব্রিজের পাশে ফেলে রেখে যায়। সেখান থেকে উদ্ধার হলে নিলু ফকিরের কাছে ঘটনা জানতে পেরে মাঠে নামে পুলিশ। 

জেলা পুলিশের এ কর্মকর্তা জানান, অভিযানে গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও ফুলছড়ি এলাকা থেকে আন্তঃজেলা ছিনতাই চক্রের ওই ৭ সদস্যকে আটক করা হয়। তাদের কাছে ছিনতাইয়ে ব্যবহৃত রশি, তিনটি বার্মিজ চাকু, মরিচের গুড়া পাওয়া যায়। 

তাদের দেয়া তথ্যে ফুলছড়ি উপজেলায় নিলু ফকিরের অটোসহ মোট তিনটি অটোরিকশা উদ্ধার করে পুলিশ। 

আব্দুর রশিদ বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বগুড়ার বিভিন্ন থানায় ছিনতাই-মাদকসহ একাধিক মামলার হদিস মিলেছে। এছাড়া বগুড়াসহ পার্শ্ববর্তী এলাকায় বিভিন্ন সময় ডিবি পুলিশ পরিচয়সহ বিভিন্ন কৌশলে ইজিবাইকসহ এরকম যানবাহন ছিনতাই করতো তারা। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এসব জানিয়েছে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি