ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বিজিবি দেখে দেড় কোটি টাকার স্বর্ণ ফেলে পালালো পাচারকারী

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১২:১৭, ১ জুন ২০২৩

ভারতে পাচারকালে যশোরের শার্শা উপজেলার পাঁচ ভূলাট সীমান্ত থেকে এক কেজি ৬৩১ গ্রাম ওজনের ১৪ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি। এ সময় পাচারকারীকে আটক করতে পারিনি তারা।

বুধবার (৩১ মে) রাত ১১টার দিকে বিজিবির একটি অভিযানিক দল অভিযান চালিয়ে স্বর্ণের চালানটি আটক করে। বিষয়টি নিশ্চিত করার খুলনা-২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট. কর্নেল তানভীর রহমান।

বিজিবি জানায়, গোপন তথ্যের ভিত্তিতে শার্শা সীমান্ত বিজিবি'র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহলদল সীমান্তবর্তী পাঁচভূলাট গ্রামস্থ সাহেবের আম বাগানে গোপনীয়তার সঙ্গে অবস্থান নেয়। কিছুক্ষণ পর টহলদল এক ব্যক্তিকে সীমান্তের দিকে আসতে দেখে এবং নিকটবর্তী আসলে তাকে থামতে বলে। 

উক্ত ব্যক্তি না থেমে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহল দল তাকে ধাওয়া করলে সে সঙ্গে থাকা মোড়ানো একটি গামছা ইছামতি নদীর তীরে ফেলে নদী সাঁতরে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। 

পরবর্তীতে বিজিবি টহল দল গামছাটি তল্লাশি করে এক কেজি ৬৩১ গ্রাম ওজনের ১৪ পিস স্বর্ণের বার উদ্ধার করে। উক্ত স্বর্ণের বারগুলো গামছার ভেতরে কস্টেপ দ্বারা পেচানো অবস্থায় কায়দায় লুকায়িত ছিল। যার সিজার মূল্য ১ কোটি ৪০ লাখ টাকা।

চালানটি ট্রেজারিতে জমা দেয়া হবে বলে জানান বিজিবি কর্মকর্তা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি