ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

উখিয়ায় সন্ত্রাসীর হামলায় রোহিঙ্গা যুবক নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১১, ২ জুন ২০২৩

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতকারীদের হামলায় এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন।

আজ শুক্রবার (২ জুন) ভোরে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের শফিউল্লাহ কাটা ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্প-এর ই/১৪ ব্লক এলাকার পাহাড়ের উপর এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) ছৈয়দ হারুনুর রশীদ।

নিহত মোঃ রেদোয়ান (২৫) ওই ক্যাম্পের এফ-৬ ব্লকের ১১৯নং শেল্টারের হাসু মিয়ার পুত্র। আহত যুবক একই ক্যাম্পের ই-৮ ব্লকের ৭৮৫ শেল্টারের মো: নিজামের পুত্র আয়াস (২২)। 

এপিবিএন অধিনায়ক ছৈয়দ হারুনুর রশীদ জানান, আজ শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে ওই রোহিঙ্গা ক্যাম্পে ১০-১২ জন সন্ত্রাসী দুইজন রোহিঙ্গাকে প্রথমে কুপিয়ে গুরুতর আহত করে, পরে ০৮-১০ রাউন্ড গুলি করে। গোলাগুলির খবর শুনে এপিবিএন পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে দুষ্কৃতকারীরা পালিয়ে যায়।

এ সময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ ও গুরুতর আহত দুই রোহিঙ্গাকে উদ্ধার করে স্থানীয় এমএসএফ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক রেদোয়ানকে মৃত ঘোষণা করেন এবং অপর আহত যুবক চিকিৎসাধীন অবস্থায় আছে।

এডিআইজি আরও জানান, কারা, কি কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রাথমিকভাবে ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ৮ এপিবিএনের সদস্যরা উপস্থিত রয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশ ও এপিবিএন কাজ করছে বলেও জানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি