ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

মোংলা বন্দর দিয়ে বাড়ছে গার্মেন্টস পণ্য রপ্তানি

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১২:২১, ৬ জুন ২০২৩

পদ্মা সেতুর কল্যাণে মোংলা বন্দর দিয়ে গার্মেন্টস পণ্য রপ্তানি শুরু হয়েছে ২০২২ সালের ২৭ জুলাই। এর ধারাবাহিকতায় এ বন্দর দিয়ে গার্মেন্টস পণ্য রপ্তানি বৃদ্ধি পেয়েছে। যা আগে কখনও হয়নি।

সোমবার  (৫ জুন) ঢাকার ফকির নিটওয়ার লিঃ, এপেক্স  লিংগারি লিঃ, এপেক্স স্পিনিং লিঃ, নিট কনসার্ন লিঃ, ফ্লামিংগো ফ্যাশান লিঃ, অনন্ত গার্মেন্টস লিঃ, লিবার্র্টি নিটওয়ার লিঃ, এ কে এম নিটওয়ার লিঃ, স্টালিং ডেনিমস লিঃ, স্টালিং স্টাইলস লিমিটেডসহ ১০টি গার্মেন্ট ফ্যাক্টরির বাচ্চাদের পোশাক, হেয়ার ব্যন্ড, লেগিংস, ট্রাওজারসহ বিভিন্ন গার্মেন্টস পণ্য নিয়ে মোংলা বন্দর দিয়ে পোল্যান্ড গেছে একটি বিদেশি জাহাজ। 

এদিন সকাল ১০টায় এই পণ্য নিয়ে বন্দর ছাড়ে সিঙ্গাপুরের পতাকাবাহী এম ভি  মার্কস কিনজহো জাহাজ। আগামী ২২ জুন এম ভি মার্কস মোংলা নামে আরও একটি জাহাজে করে একই ধরনের গার্মেন্টস পণ্য রপ্তানি হবে বলে জানায় বন্দর কর্তৃপক্ষ।

মোংলা বন্দর কর্তৃপক্ষের উপসচিব মোঃ মাকরুজ্জামন জানান, পদ্মা সেতু চালু হওয়ায় ঢাকা থেকে মোংলা বন্দরের দূরত্ব ১৭০ কিলোমিটার। সেখানে ঢাকা থেকে চট্রগ্রাম বন্দরের দূরত্ব ২৬০ কিলোমিটার। এছাড়া মোংলা বন্দরে জাহাজ হ্যান্ডলিং দ্রুত ও নিরাপদে হয়। একই সঙ্গে ঢাকার সঙ্গে দূরত্ব কমে যাওয়ায় সময় ও অর্থ দুয়েরই সাশ্রয় হওয়ার কারণে ব্যবসায়িরা মোংলা বন্দর দিয়ে আমদানি-রপ্তানি করায় আগ্রহী হচ্ছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি