ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

পদ্মায় নিখোঁজ দুই কলেজছাত্রের মরদেহ উদ্ধার

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪৮, ১১ জুন ২০২৩

রাজশাহী নগরীর শ্রীরামপুর পদ্মা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ দুই কলেজছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। 

রোববার দুপুরে শ্রীরামপুর টি-বাঁধ এলাকা থেকে তাদের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবরি দল।

নিহতরা হলেন নগরীর মতিহার থানার মেহেরচন্ডি এলাকার সাইদুর রহমানের ছেলে সারোয়ার সাইম (১৭) ও বোয়ালিয়া থানার দরগাপাড়া এলাকার খাজামিইনুদ্দীনের ছেলে রিফাত খন্দকার গলিব (১৭)। তারা দুইজন রাজশাহী ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের এইচএসসি প্রথমবর্ষের ছাত্র।

রাজশাহী ফায়ার সার্ভিসের সিনিয়ির স্টেশন অফিসার আব্দুর রউফ জানান, গোসল করতে গিয়ে নিখোঁজ কলেজছাত্র  সাইমের লাশ উদ্ধার করা হয় সকাল সাড়ে ৭টার দিকে। আর দুপুর ১২টার ঘটনাস্থল থেকে রিফাতের লাশ উদ্ধার করা হয়। এই উদ্ধারের মধ্য দিয়েই উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা হয়েছে। এখন আইনগত ব্যবস্থা গ্রহণ করে লাশ হস্তান্তর করবে পুলিশ।

নিহত গালিবের ফুফাতো বোন রিক্তা পারভিন জানান, শনিবার সকালে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের মোট নয় শিক্ষার্থী নগরীর শ্রীরামপুর এলাকায় পদ্মার চরে ফুটবল খেলতে যায়। ফুটবল খেলা শেষে বেলা সাড়ে ১১টার দিকে তারা পদ্মায় গোসল করতে নামে। পদ্মার কিনারায় নামলেও পরে স্রোতের তোড়ে ওই দুই শিক্ষার্থী দূরে ভেসে যায়। একপর্যায়ে গালিব নদীতে ডুবে যান। তাকে উদ্ধার করতে যায় তার বন্ধু সারোয়ার সায়েম। কিন্তু সায়েমও নদীতে ডুবে যায়।

এ সময় অন্য সহপাঠীরাও এগিয়ে যায় কিন্তু স্রোতের কারণে ওরা দুইজন নদীর আরও দূরে চলে যায়। পরে সহপাঠীরা তীরে এসে জাতীয় জরুরি সেবায় ‘৯৯৯’ ফোন দেয়। এরপর ফায়ার সার্ভিস রাজশাহী সদর দপ্তরের কর্মী ও ডুবুরিরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন।

শনিবার দিনভর উদ্ধার অভিযান চালিয়েও তাদের কোনো সন্ধান পায়নি সার্ভার সার্ভিসের কর্মীরা। আজ রোববার তাদের মরদেহ উদ্ধার করে তারা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি