ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

রাজশাহী সিটিতে ১৫৫ ভোটকেন্দ্রের ১৪৮টিই ঝুঁকিপূর্ণ

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫০, ১৯ জুন ২০২৩

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ১৫৫টি ভোটকেন্দ্রের মধ্যে ১৪৮টি ঝুঁকিপূর্ণ। এবারই প্রথম রাসিকে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সব কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা।

রোববার (১৮ জুন) বিকালে রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন এ তথ্য জানান।

তিনি জানান, ভোটগ্রহণের মাত্র দুদিন বাকি। কমিশনের পক্ষ থেকে সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নাশকতার চেষ্টা করলে কঠোর হাতে দমন করা হবে। ২ জুন প্রতীক বরাদ্দের পর থেকে প্রচার-প্রচারণায় নামেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

মো. দেলোয়ার হোসেন জানান, এবারই প্রথম রাজশাহী সিটি নির্বাচনে ইভিএমে ভোট-গ্রহণ অনুষ্ঠিত হবে। সব কেন্দ্রে সিসি ক্যামেরা লাগানোর কাজ চলছে। এখন পর্যন্ত কোনো প্রার্থী তাদের কাছে লিখিত অভিযোগ করেননি।

এ বিষয়ে রাজশাহী মেট্রপলিটন পুলিশ কমিশনার আনিসুর রহমান বলেন, আমাদের কাছে সাব কেন্দ্রই গুরুত্বপূর্ণ। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আমরা সব কেন্দ্রে পুলিশ নিয়োগ করেছি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ৬-৭ জন আর সাধারণ কেন্দ্রে পাঁচজন করে পুলিশ রাখা হয়েছে।

২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। রাজশাহীতে এবার তিন লাখ ৫১ হাজার ৯৮২ জন ভোট দিবেন। এরমধ্যে নতুন ভোটার ৩০ হাজার ১৫৭ জন। পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ১৬৭ জন এবং নারী এক লাখ ৮০ হাজার ৮০৯ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ৬ জন। 

এবার ১৫৫টি ভোট কেন্দ্রের এক হাজার ১৫৩টি কক্ষে ইভিএমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি