ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

কসবায় আগুনে পুড়ে ৪টি দোকান ছাই

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৪১, ২২ জুন ২০২৩

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আগুনে ৪টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

বুধবার বিকালে উপজেলার সদরের পুরাতন বাজার এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।  খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। 

স্থানীয়রা জানায়, বিকালে মায়ের দোয়া ফুলের দোকানে পাশের একটি দোকানে প্রথমে ধোঁয়া দেখা যায়। পরে মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। এ সময় একটি গ্যাস সিলিন্ডারের দোকান, এ্যালমুনিয়ামের দোকান, রড-সিমেন্ট ও ফুলের দোকান পুড়ে যায়। 

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ও আগুন ছড়িয়ে পড়ায় সাধারণ মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। 

ক্ষতিগ্রস্তরা জানান, আগুন লাগার সূত্রপাত নিশ্চিত হতে না পারলেও একটি দোকানে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার মত ক্ষতি হয়েছে। 

এদিকে কসবা উপজেলা চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভুইয়া জীবন, নির্বাহী কর্মকর্তা মো:আমিমুল এহসান খান, কসবা পৌর মেয়র গোলাম হাক্কানী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদেরকে আর্থিক সহায়তা দেওয়া কথা জানানো হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভুইয়া জীবন জানান, অগ্নিকাণ্ডের সূত্রপাত ও বাজারের সার্বিক পরিস্থিতির জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৭ দিনের মধ্যে রিপোর্ট পেশ করলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

কসবা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল্লাহ্ আল খালিদ বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিক ধারণা, বৈদুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি