ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে ২ শিশু শিক্ষার্থীর মৃত্যু, আহত ১

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১১:১৫, ৬ জুলাই ২০২৩

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় বিদ্যুৎচালিত মোটরের পানিতে গোসল করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এসময় আরও এক শিশু শিক্ষার্থী আহত হয়েছে। 

বুধবার (৫ জুলাই) দুপুরে উপজেলার চরশৌলমারী ইউনিয়নের সোনাপুর গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহতরা সোনাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুল ইসলামের কন্যা মাহি আক্তার (৯) ও বদ্দু মিয়ার কন্যা বিন্দু আক্তার (৯) এবং আহত শিশু ফজলুল হকের মেয়ে মারিয়া আক্তার (৮)। তাদের বাড়ি সোনাপুর গ্রামে। 

তারা স্থানীয় সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। 

স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, দুপুরে বাড়ির পাশের একটি পুকুরে কয়েকজন শিশু গোসল শেষ করে বাড়ি এসে বিদ্যুৎচালিত পানির পাম্প (বিদ্যুৎচালিত মোটর) দিয়ে দ্বিতীয় বার গোসল করতে গিয়ে প্রথমে বিদ্যুৎস্পৃষ্ট হয় মাহি। এসময় তাকে ছাড়াতে গিয়ে আরও দুই শিশু বিদ্যুৎতায়িত হয়।

পরে শিশুদের চিৎকারে পরিবারের লোকজন ছুঁটে এসে আহত শিশুদের উদ্ধার করে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিসক ডা. সাবরিনা ছাত্তার দুই শিশুকে মৃত ঘোষণা করেন। 

অপরদিকে আহত শিশুকে হাসপাতালে না এনে স্থানীয় পল্লীচিকিৎসক দিয়ে চিকিৎসা দেয়া হয়। সে বর্তমানে সুস্থ রয়েছে। 

এ ঘটনায় নিহতের পরিবার কান্নায় ভেঙে পড়েন এবং নিহতের গ্রামসহ আশেপাশের গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

এ ব্যাপারে চরশৌলমারী ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান দুলাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মোটরের পানিতে গোসল করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুর মৃত্যু হয়েছে এবং একজন আহত হয়েছে।
  
রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) রূপ কুমার সরকার জানান, বিদ্যুৎস্পৃষ্টে দুই শিশুর মৃত্যু হয়েছে বলে শুনেছি এবং এ ব্যাপারে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি