ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ফেনীতে বেড়েছে ডেঙ্গুর প্রকোপ, একদিনে শনাক্ত ১৯

ফেনী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৬, ১৮ জুলাই ২০২৩ | আপডেট: ১৪:৪৮, ১৮ জুলাই ২০২৩

ফেনীতে বেড়েছে ডেঙ্গুর প্রকোপ, একদিনে শনাক্ত ১৯ জন

ফেনীতে বেড়েই চলেছে ডেঙ্গুর প্রকোপ। ফেনীর ইতিহাসে একদিনে সর্বোচ্চ ১৯ ব্যক্তির শরীরে এডিস মশার লার্ভা ডেঙ্গুর সংক্রমণ পাওয়া গেছে। 

ফেনীর সিভিল সার্জন ডা. সিহাব উদ্দিন এ বিষয়টি নিশ্চিত করেছেন। 

গত ২৪ ঘন্টায় ফেনীর ছয় উপজেলায় ১৯ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। ফেনী সদর হাসপাতালে এ মহূর্তে ভর্তি আছে ১৫ জন রোগী। তবে সাধারণ রোগীর পাশাপাশি ঠাঁই হয়েছে এসব ডেঙ্গু রোগীর। 

ফলে ডেঙ্গুর আলাদা ইউনিট না থাকায় আতঙ্কে আছে সাধারণ রোগী ও স্বজনরা।

এ নিয়ে কথা বলতে রাজী হননি ফেনী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল খায়ের মিয়াজী। তবে জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, ফেনীতে এযাবৎকালে ৮২ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। তন্মধ্যে ৭১ জন সুস্থ হয়েছেন। বর্তমানে ১৯ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন।

ফেনীর সিভিল সার্জন ডা. সিহাব উদ্দিন জানান, ফেনীতে গত ২৪ ঘন্টায় ১৯ জনের ডেঙ্গু শনাক্তের বিষয়টি স্বাস্থ্য বিভাগকে ভাবিয়ে তুলেছে। আক্রান্তদের চিকিৎসার জন্য সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং জেলা সদর হাসপাতালে মেডিকেল টিম গঠন করা হয়েছে। ডেঙ্গু আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য পৃথক শয্যা রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। 

বিভাগের পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে সতর্কতামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট বিতরণ ও মাইকিং চলমান রয়েছে রয়েছে বলে জানান সিভিল সার্জন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি