ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

নুহাশপল্লীতে শ্রদ্ধা-ভালোবাসায় হুমায়ূন আহমেদকে স্মরণ

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫০, ১৯ জুলাই ২০২৩

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ১১তম মৃত্যুবার্ষিকীতে গাজীপুরের নুহাশপল্লীর নন্দন কাননে পরিবারের স্বজন ও শুভানুধ্যায়ীরা লেখককে স্মরণ করলেন। লেখকের প্রতি অতল শ্রদ্ধা ও ভালোবাসার কথা জানান ভক্তরা। ওটিটি প্ল্যাটফর্মে অনুমতি ছাড়া হুমায়ূন আহমেদের নাটক-সিনেমা প্রদর্শন বন্ধের দাবি জানান হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন। 

বুধবার সকালে স্ত্রী মেহের আফরোজ শাওন, দুই পুত্র নিনিত ও নিষাদ হুমায়ূনের উপস্থিতিতে গাজীপুরের নুহাশ পল্লীর লিচু তলায় লেখকের কবর জিয়ারত করা হয়। এসময় হুমায়ূন আহমেদের শুভানুধ্যায়ী ও ভক্তরা উপস্থিত ছিলেন। 

লেখকের আত্মার শান্তি কামনায় প্রার্থনা করা হয়। আয়োজন করা হয় কুরআনখানি ও মিলাদ মাহফিলের।

প্রতিবারের মতো এবারও হুমায়ূন পরিবার, তাঁর ভক্তরা ফুল হাতে শ্রদ্ধা জানাতে ভিড় করেন নুহাশপল্লীর লিচু তলায়। নন্দিত লেখকের প্রিয় চরিত্র হলুদ পাঞ্জাবিতে হিমু এবং নীল শাড়িতে রূপা সেজে আসেন ভক্ত ও পাঠকেরা। লেখকের প্রতি অতল শ্রদ্ধা ও ভালোবাসার কথা জানান ভক্তরা।

কবর জিয়ারত শেষ মেহের আফরোজ শাওন গণমাধ্যমকে হুমায়ূনের স্বপ্ন এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় পুনর্ব্যক্ত করেন। দুই ছোট সন্তান অকালে পিতৃস্নেহ থেকে বঞ্চিত হয়েছে এই ব্যাপারটি ভীষণ কষ্টতাড়িত করে। ওটিটি প্ল্যাটফর্মে হুমায়ূন পরিবারের অনুমতি ছাড়াই বিভিন্ন নাটক ও সিনেমা প্রদর্শন করা হচ্ছে। এই ব্যাপারটি বন্ধের দাবি জানান তিনি। 

১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে জম্মগ্রহণ করেন নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। তিনি ২০১২ সালে ১৯ জুলাই মরণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি