ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

মোংলায় তিন নম্বর সংকেত বহাল, বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১২:৪৫, ৬ আগস্ট ২০২৩

বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু সক্রিয় ও মেঘমালা সৃষ্টি হওয়া অব্যাহত থাকায় মোংলা সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে। সাগর উত্তাল থাকার পাশাপাশি পূর্ণিমার গোন এবং অতি বৃষ্টিপাতে স্বাভাবিক জোয়ারের তুলনায় কয়েক ফুট পানি বৃদ্ধি পেয়েছে।

সাগর পাড়ের দুবলার চরে ৫-৬ ফুট ও পশুর নদীতে দুই-আড়াই ফুট পানি বেড়েছে। অস্বাভাবিক জোয়ারে তলিয়ে যাচ্ছে দুবলার চর, সুন্দরবন ও উপকূলীয় নিম্নাঞ্চল। 

জোয়ার ও বৃষ্টিতে তলিয়েছে মোংলার বিভিন্ন এলাকার চিংড়ি ঘের। জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে পৌর শহরের বিভিন্ন রাস্তাঘাট ও বাড়িঘরে। 

কয়েকদিনের টানা বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন খেটে খাওয়া দিনমজুরেরা। টানা বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়ায় এলাকায় দুর্যোগপূর্ণ অবস্থা বিরাজ করছে। 

শনিবার মধ্যরাত থেকে রোববার দুপুর পর্যন্ত টানা বৃষ্টি অব্যাহত রয়েছে। আর এমন বৃষ্টিপাত হচ্ছে প্রায় সপ্তাহ ধরে। 

অপরদিকে, বৃষ্টিপাতের কারণে বন্দর জেটিতে সকল কার্যক্রম স্বাভাবিক থাকলেও চ্যানেলে অবস্থানরত বিদেশী বাণিজ্যিক জাহাজের পণ্য খালাস মাঝে মাঝে ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন হারবার বিভাগ। 

এদিকে, গত ২৪ ঘন্টায় মোংলায় ৬৫ মিলি মিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছেন মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ মোঃ হারুন অর রশিদ। তিনি বলেন, এমন বৃষ্টিবাদল থাকবে আগামী আরও কয়েকদিন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি