ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ভারতে পাচার হওয়া ৭ বাংলাদেশি নারী এলো দেশে

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৬, ১০ আগস্ট ২০২৩

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দীর্ঘ এক থেকে তিন বছর ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলো পাচার হওয়া ৭ বাংলাদেশি নারী।

বুধবার (৯ আগস্ট) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন তারা। ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করেন। তাদের বাড়ি যশোর খুলনার বিভিন্ন এলাকায়।

ফেরত আসারা জানান, তারা দালালদের মাধ্যমে বিভিন্ন সীমান্ত পথে ভালো কাজের আশায় ভারতে পাড়ি জমায়। এরপর বাসাবাড়িতে কাজ করার সময় ভারতীয় পুলিশের হাতে আটক হয়ে আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজাভোগ করে। সাজাভোগ শেষে ভারতের মুম্বাই শহরের ‘রেসকিউ ফাউন্ডেশন’ নামের একটি এনজিও তাদের শেল্টার হোমে রাখে। 

পরে দু’দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠি চালাচালির পর বুধবার দেশে ফেরেন তারা।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবীব বলেন, ভারত সরকারের বিশেষ ট্রাভেল পারমিটে ফেরত আসা বাংলাদেশি শিশু ও নারীদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে নিয়ে এনজিও সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ার তাদের পরিবারের কাছে হস্তান্তর করবে।

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের ফিল্ড অফিসার রোকেয়া খাতুন বলেন, ফেরত আসাদের যশোর জাস্টিস অ্যান্ড কেয়ার গ্রহণ করে যশোরের নিজস্ব শেল্টারহোমে রাখা হয়েছে। এরপর পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি