ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

৭৫ মেট্রিক টন বিস্ফোরক আনলো মধ্যপাড়া মাইনিং কোম্পানি

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১০:৫৮, ২৪ আগস্ট ২০২৩

ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে ৭৫ মেট্রিক টন বিস্ফোরক দ্রব্য আমদানি করেছে দিনাজপুর মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। খনন কাজের জন্য এই বিস্ফোরক আমদানি করা হয়।

বুধবার (২৩ আগস্ট) বিকেলে ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে এ বিস্ফোরক দ্রব্য নিয়ে ৫টি ভারতীয় ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করে।

বন্দর সূত্রে জানা যায়, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান ৭৫ মেট্রিক টন বিস্ফোরক আমদানি করে। যার রপ্তানিকারক ভারতের সলভো এক্সপ্লোসিভ অ্যান্ড কেমিকেল প্রাইভেট লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান।

বিস্ফোরক দ্রব্যটি বেনাপোল বন্দর থেকে ছাড় করাতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন নাজমুল অ্যান্ড ব্রাদার্স নামে একটি সিঅ্যান্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান।

নাজমুল অ্যান্ড ব্রাদাসের প্রতিনিধি খলিলুর রহমান জানান, বিস্ফোরক দ্রব্যের ভারতীয় ট্রাক বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রশাসনিক নিরাপত্তায় রাখা হয়েছে। খালাসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করা হয়েছে। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষ হলে এসব বিস্ফোরক দ্রব্য খালাস করে বাংলাদেশি ট্রাকে করে দিনাজপুরে নেওয়া হবে।

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, দিনাজপুর মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি খনন কাজ পরিচালনার জন্য ভারত থেকে এই বিস্ফোরক আমদানি করেছেন।  অপ্রীতিকর ঘটনা এড়াতে বন্দর এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া যাতে নিরাপত্তার সঙ্গে বিস্ফোরক দ্রব্য খালাস করা যায়, সেজন্য সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

এসবি/ 
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি