ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার শপথ ৬০৩ কৃতি শিক্ষার্থীর

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪৪, ১৬ সেপ্টেম্বর ২০২৩

বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ে তোলার শপথ নিয়েছেন রাজশাহীর বাগমারা উপজেলার ৬০৩ কৃতি শিক্ষার্থী। একই সঙ্গে বাবা-মা ও শিক্ষকদের পরামর্শ মানিয়া চলা এবং জঙ্গিবাদ ও মাদকমুক্ত জীবন গড়ারও শপথ নেন তারা। 

শনিবার সকালে উপজেলার ভবানীগঞ্জ নিউমার্কেট মিলনায়তনে সংবর্ধনা অনুষ্ঠানের এ শপথ গ্রহণ করেন কৃতি শিক্ষার্থীরা।

সালেহা ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে ২০২৩ সালে এসএসসি ও সমমান পরীক্ষায় বাগমারা উপজেলা থেকে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। কৃতি শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান সালেহা ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। 

শিক্ষার্থীরা হাত তুলে শপথ বাক্য পাঠ করেন। তারা বলেন, ‘মাতৃভূমির স্বাধীনতা সার্বভৌমত্ব ও সংবিধানের প্রতি অনুগত থাকিব। দেশ ও জাতির প্রয়োজনে জীবন উৎসর্গ করিব। জীবনের শেষ দিন পর্যন্ত বাবা-মায়ের প্রতি অনুগত থাকিব। যে কোন দুঃখকষ্ট গ্লানি পরাজয় ও প্ররোচনায় জঙ্গিবাদ ও মাদক হইতে বিরত থাকিব। জীবনের কোন অবস্থাতেই মাদক স্পর্শ করিব না।’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তহুরা হক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, উপজেলা শিক্ষা অফিসার মুকতাদির আহম্মদ। 

২০০৬ সাল থেকে প্রতিবছর বাগমারা উপজেলা থেকে এসএসসি, এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়ে আসছে সালেহা ইমারত ফাউন্ডেশন। এবার এসএসসি পরীক্ষায় এ উপজেলা থেকে ৬০৩ জন জিপিএ-৫ পান। তাদের সংবর্ধনা দিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এছাড়া ভাল ফলাফল করা তিন প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি