ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মসজিদের ছাদ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে ২ শিশুর মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪০, ২৫ সেপ্টেম্বর ২০২৩

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নে মসজিদের ছাদে পড়ে থাকা গাছের ডাল-পাতা পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জিসান (৯) ও রাহাত হোসেন (১২) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে। মামা-ভাগিনার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

সোমবার সকাল সোয়া ৭টার দিকে পূর্ব চরবাটা ইউনিয়নের ১নং ওয়ার্ড হাজীপুর গ্রামের আস্তানা মসজিদের ছাদে এ ঘটনা ঘটে। 
নিহতরা হলেন হাজীপুর গ্রামের মোহাম্মদ ফারুক হোসেনের ছেলে মো. জিসান ও একই বাড়ির আবু তাহেরের ছেলে রাহাত হোসেন। নিহত জিসান পূর্ব চরবাটা হাজী বাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণি ও রাহাত চরবাটা ইসমাইলিয়া দাখিল মাদ্রাসার ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিলো।

প্রত্যক্ষদর্শী সাগর জানান, সকালে মক্তবে পড়তে মসজিদে যায় জিসান, রাহাত ও সাগরসহ অন্য শিশুরা। মসজিদে যাওয়ার পর মক্তবের শিক্ষক ও মসজিদের ইমাম শিশু রাহাত, জিসান ও সাগরকে মসজিদের ছাদের ওপরে পড়ে থাকা পাতা পরিষ্কার করতে বলেন। ছাদে উঠার সিঁড়ি না থাকায় পাশের আম গাছ বেয়ে ছাদে উঠার চেষ্টা করে তারা। 

এসময় ছাদ ঘেঁষে থাকা পল্লী বিদ্যুতের এগারো হাজার ভোল্টেজের তারে প্রথমে জড়িয়ে পড়ে রাহাত, তাকে ছাড়াতে চেষ্টা করে বিদ্যুৎস্পৃষ্ট হয় জিসান। এসময় লাফ দিয়ে নিচে পড়ে গিয়ে বিষয়টি হুজুরকে অবগত করে সাগর। 

পরে তিনি বিদ্যুৎ অফিসে কল দিয়ে বিদ্যুৎ বন্ধ করতে বলেন। বিদ্যুৎ বন্ধ হওয়ার পর তাদেরকে মসজিদের ছাদ থেকে নামিয়ে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের দুইজনকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পর থেকে মসজিদের ইমাম মাওলানা আবু তাহের আত্মগোপনে রয়েছেন।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। হুজুরের বিষয়টি আমরাও শুনেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি