ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ফের ঢাকা-রাজবাড়ী রুটে বাস চলাচল বন্ধ

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫৯, ২ অক্টোবর ২০২৩

ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের সঙ্গে দ্বন্দ্বের জেরে আবারও ঢাকার সাথে রাজবাড়ীর সরাসরি বাস চলাচল বন্ধ হয়েছে।

সোমবার ভোর থেকে এ রুটে বাস চলাচল বন্ধ আছে। বিষয়টি নিশ্চিত করেছে রাজবাড়ী বাস মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মুরাদ হোসেন।

জানা যায়, ফরিদপুরের গোল্ডেন লাইন পরিবহনের দুটি বাস রাজবাড়ী-ঢাকা রুটে চলাচলের অনুমতি দেয় রাজবাড়ী বাস মালিক সমিতি ও ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। কিন্তু গোল্ডেন লাইন পরিবহন দুটি ট্রিপের স্থানে প্রতিদিন পাঁচ থেকে ছয়টি বাস চলছিল ঢাকা-রাজবাড়ী রুটে৷ 

এর প্রেক্ষিতে রাজবাড়ী বাস মালিক সমিতি থেকে গোল্ডেন লাইনের দুটি বাস রেখে বাকি বাসের যাত্রী নামিয়ে খালি বাস ফেরত পাঠায়। এর প্রেক্ষিতে ঢাকার গাবতলীতে গতকাল সন্ধ্যায় গোল্ডেন লাইন পরিবহনের শ্রমিকেরা রাজবাড়ী সকল বাস কাউন্টার বন্ধ করে ঘোষণা দেয় রাজবাড়ীর কোন বাসা ঢাকায় আসবে না আবার ঢাকা থেকেও কোন বাস রাজবাড়ী যাবে না। 

তারপর সোমবার সকাল থেকে রাজবাড়ীর সাথে ঢাকার সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

রাজবাড়ী বাস মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মুরাদ হাসান বলেন, কিছুদিন আগে রাজবাড়ী বাস মালিক সমিতির সাথে আলোচনা না করেই গোল্ডেন লাইন ঢাকা রাজবাড়ী রুটে বাস চালু করে। তখন আমরা বাধা দিলে দুইদিন বাস বন্ধ থাকার পর আলোচনার মাধ্যমে তাদের দুটি বাস চলাচল করার অনুমতি দেয় রাজবাড়ী বাস মালিক সমিতি ও ঢাকার বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন। কিন্তু এখন তারা ইচ্ছামত বাস চালু করছে।

এজন্য  তাদের দুটি বাস রেখে বাকি বাস চলাচলে বাধা দেই। এজন্য তারা আমাদের গাবতলী সকল বাসের কাউন্টার বন্ধ রেখেছে। গোল্ডেন লাইন গায়ের জোরে এসব করছে বলে জানান তিনি।

এদিকে ঢাকার সাথে সরাসরি বাস বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে ঢাকাগামী যাত্রীরা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি