ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

শীর্ষ মাদক কারবারি বাবুল মেম্বার গ্রেপ্তার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩১, ৫ অক্টোবর ২০২৩

বাহিনী গড়ে তুলে মাদকের কারবার চালিয়ে আসছিল ইসলাম ওরফে বাবুল মেম্বার। কক্সবাজারের শীর্ষ ৫ মাদক কারবারি নবী হোসেনের মাধ্যমে মিয়ানমার থেকে মাদক, অস্ত্র ও স্বর্ণ এনে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করত বাবুল। 

আজ বৃহস্পতিবার কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

মাদকের কারবার চালাতে জাফরুল ইসলাম ওরফে বাবুল মেম্বারের সন্ত্রাসীরা অস্ত্রের মহড়া দিয়ে দাপিয়ে বেড়াতো গোটা এলাকা। তাদের বিরুদ্ধে কেউ দাঁড়ালেই তাদের বাসা-বাড়িতে ভাংচুর চালাতো সন্ত্রাসীরা।

বুধবার দিবাগত রাতে কক্সবাজারের টেকনাফের কাটাখালী থেকে বাবুলকে গ্রেফতার করে র‌্যাব। তার কাছ থেকে বিপুল পরিমাণ মাদক ও অস্ত্রসহ উদ্ধার করা হয়েছে।

র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক জানান, বাবুল মেম্বরে কাছ থেকে অবৈধ অস্ত্র ও প্রায় ৬০ হাজার পিস ইয়াাবা উদ্ধার করা হয়।

খন্দকার আল মঈন বলেন,  বাবুলের নামে হত্যা-মাদকসহ অন্তত ১০টি মামলার খোঁজ পাওয়া গেছে। তিনি মাদক চোরাচালান ছাড়াও স্বর্ণ চোরাচালান অস্ত্র ব্যবসা এবং ওই এলাকায় আধিপত্য বিস্তার চাঁদাবাজি এবং অনৈতিকভাবে অন্য চোরাকারবীর কাছ থেকে চাঁদা আদায়সহ বিভিন্ন অপকর্মে লিপ্ত ছিলেন।

র‌্যাব জানায়, ২০০৫ সালে পালংখালি এলাকার জাবু নামে এক ব্যক্তিকে খুনের মধ্য দিয়ে অপরাধ জগতে প্রবেশ করে বাবুল মেম্বর। প্রাথমিক জিজ্ঞাবাদে র‌্যাবের কাছে অপরাধ স্বীকার করেছে বাবুল।

বাবুল মেম্বরকে গ্রেফতারের পর এলাকায় মিষ্টি বিতরণ করে এলাকাবাসী।
 
এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি