ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিকল্প নেই - ড.আবুল হোসেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৭, ২০ অক্টোবর ২০২৩

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিকল্প নেই বলে মন্তব্য করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ড.আবুল হোসেন দীপু। শুক্রবার ময়মনসিংহের পাগলা থানাধীন সাহেব আলী একাডেমী মাঠে আওয়ামী লীগ আয়োজিত উন্নয়ন ও শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

 তিনি আরো বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। সাধারণ মানুষ ভালো থাকে। যত দিন শেখ হাসিনার হাতে দেশ-ততদিন পথ হারাবে না বাংলাদেশ। তাই আসুন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে নৌকা বিজয়ী করি। এদিকে নৌকার প্রার্থী হিসেবে ইতোমধ্যে এলাকায় জনসংযোগ করে তিনি ভোটারদের মন জয় করেছেন বলে জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী। শফিকুল ইসলাম নামের এক ভোটার বলেন, ড. মোহাম্মদ আবুল হোসেনের মিষ্টভাষী ব্যবহার এবং মানুষের বিপদে আপদে তাকে সব সময় এলাকায় পাওয়া যায়। তাই আমরা চাই তিনি এবার নৌকার মনোনয়ন পাক। 

জানা যায়, ময়মনসিংহ -১০ আসনটি গঁফরগাও পাগলা নিয়ে গঠিত।  এ আসনে নৌকার মাঝি হতে চান আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ -কমিটির সদস্য ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা  ড. মোহাম্মদ আবুল হোসেন দীপু।ইতোমধ্যে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে এলাকায় ব্যানার, ফেস্টুন এবং গন সংযোগের, উঠান বৈঠক, মিটিং মিছিল এর মাধ্যমে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন। 
বাংলাদেশ আওয়ামী নবীন লীগের সভাপতি ড. মোহাম্মদ আবুল হোসেন দীপু এলাকায় শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা পালন উঠান বৈঠকের মাধ্যমে অল্প কয়েকদিনের মধ্যে তিনি এই আসনের একজন জনপ্রিয় মুখ হয়ে উঠেছেন।  সরকারের উন্নয়ন বার্তা নিয়ে ভোটের মাঠে এ প্রান্ত থেকে ও পান্তে চষে বেড়াচ্ছেন প্রতিনিয়ত। 

রাজনৈতিক কর্মকান্ড:  ড. মোহাম্মদ আবুল হোসেন দীপু নব্বই দশক থেকে ছাত্র রাজনীতির সাথে সরাসরি জড়িত ছিলেন। তার রাজনীতির হাতেখড়ি স্কুল জীবন থেকেই।  বারই হাটি আরজ আলী খান উচ্চ বিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। পরবতীতে তিনি ধারাবাহিকভাবে টাঙ্গাব ইউনিয়ন শাখা, গফরগাঁও উপজেলা ছাত্রলীগের দায়িত্ব পালন করেন।  কবি নজরুল সরকারী কলেজ, ঢাকার ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, কেন্দ্রীয় ছাত্রলীগ, বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটিতে দায়িত্ব পালন করেন। এমনকি ওয়ান ইলেভেনেও ড. মোহাম্মদ আবুল হোসেনের ভূমিকা ছিলো অগ্রগন্য। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য (টানা ৩ বার) হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা  হিসেবে দায়িত্ব দায়িত্ব পালন করেন। ছাত্রজীবন থেকে শুরু করে বিরোধী দলের সময় একাধিক হামলা ও মামলার শিকার হন তরুন এ নেতা। নৌকার রাজনীতি করতে গিয়ে তিনি বিভিন্ন সময়ে কারাবরণও করেন। বর্তমানে বাংলাদেশ আওয়ামী নবীন লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি। বিগত ২০০৮, ২০১৪ ও ২০১৮ ইং সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে ময়মনসিংহ-১০ গফরগাঁও উপজেলা মনোনয়ন প্রত্যাশী ছিলেন তিনি। মনোনয়ন না পেলেও তিনি নৌকাকে বিজয়ী করতে সর্বাত্মক সহযোগিতা করেন।  বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষাবিদ ও রাজনীতিবিদ এবং ময়মনসিংহ আওয়ামী লীগের উপদেষ্টা ড. মোহাম্মদ আবুল হোসেন দীপু গঁফরগাওয়ের মা-মাটি-মানুষের নেতা হয়ে থাকতে চান গনমানুষের মাঝে। প্রতিবারের ধারাবাহিকতায় নৌকা প্রতীকের দখলে রাখতে তিনি উঠান বৈঠকের মাধ্যমে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের প্রচার চালাচ্ছেন প্রায় ১৩ বছর যাবত। গঁফরগাওয়ের দত্তের বাজার ইউনিয়ন কৃষকলীগ নেতা মানিক মন্ডল বলেন, আমাদের আসনে স্বাপ্নিক মানুষ ড. মোহাম্মদ আবুল হোসেন দীপু এবার আমাদের আসনে মনোনয়ন পাবেন বলে আশা রাখি। কারন হিসেবে তিনি বলেন, পুরো বছরব্যাপী এলাকার গণমানুষের যে খবর রাখেন তিনি হলেন ড. মোহাম্মদ আবুল হোসেন। ইসমাইল হোসেন নামের আরেক ভোটার বলেন, পরিবর্তনের অঙ্গীকার নিয়ে গঁফরগাওকে আমুল বদলে দিতে চান ড. মোহাম্মদ আবুল হোসেন। এবার নৌকার মনোনয়ন পেলে অবশ্যই নেত্রীকে এ আসনটি উপহার দিতে পারবে বলে আমি বিশ্বাস করি। আমরা আশা করবো বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী যোগ্যতার ভিত্তিতেই ড. মোহাম্মদ আবুল হোসেনকে এবার নৌকার মনোনয়ন দিবেন। 

এ প্রসঙ্গে ড. মোহাম্মদ আবুল হোসেন দীপু বলেন, আমি বিশ্বাস করি গনতন্ত্রের মানস কণ্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাকে (নৌকা প্রতীকে) দলীয় মনোনয়ন দিবেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার নের্তৃত্বে আওয়ামী লীগ সরকারের উন্নয়নে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ ইতোমধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনা ও নৌকার কোন বিকল্প নেই। কোন অপশক্তি যেন সুযোগ গ্রহণ করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকার উদার্ত্ব আহ্বান জানান তিনি। মনোনয়ন না পেলে কি করবেন এমন প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী যাকে দলীয় মনোনয়ন দিবেন আমরা ঐক্যবদ্ধভাবে তাকেই বিজয়ী করে আনবেন বলেও প্রতিশ্রুতি দেন তরুন এ নেতা। প্রসঙ্গত,  গফরগাঁও থানা ছাত্রলীগের সাবেক নেতা মোস্তাফিজুর রহমানের সঞ্চালনা ও জয়নাল আবেদিনের সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি