ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৫ ঘণ্টা বিক্ষোভ-অবরোধ শ্রমিকদের

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৮:১৯, ২৫ অক্টোবর ২০২৩ | আপডেট: ১৮:২২, ২৫ অক্টোবর ২০২৩

তৃতীয় দিনের মতো গাজীপুরের কালিয়াকৈর তেলিরচালা এলাকায় কারখানা শ্রমিকেরা বিক্ষোভ করেছে। এসময়ে শ্রমিকরা প্রায় ৫ ঘন্টা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়ে কয়েকবার অবরোধ সৃষ্টি করে রাখে। বিজিএমইএ বলছে, মালিকপক্ষ বিজিএমইএ ও সরকার সবাই মিলেমিশে নূন্যতম মজুরির সিদ্ধান্ত নিবে। এই সিদ্ধান্তর আগে কোন আন্দোলন করলে কোন তা ফলপ্রসূ হবে না। 

পাঁচ ঘন্টা অবরোধ থাকার পর ইন্ডাস্ট্রিয়াল পুলিশের চেষ্টার পর যান চলাচল স্বাভাবিক হয়। প্রশাসনিকভাবে যারা আন্দোলন করছে তাদের সাথে কথা বলে আন্দোলন যাতে না হয় তার চেষ্টা করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

কারখানা শ্রমিক ও শিল্প পুলিশ জানায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাকের তেলিচালা এলাকায় অবস্থিত কয়েকটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। শ্রমিকরা তাদের বেতন ২৩ হাজার টাকা করার দাবি জানায়।

খবর পেয়ে গাজীপুর শিল্প পুলিশ শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে কয়েকবার সরিয়ে দেওয়ার চেষ্টা করে এ সময়ে শ্রমিকরা উত্তেজিত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুরতে থাকে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সাউন্ড গ্রেনেড ও টিয়ারসেল নিক্ষেপ করে এবং লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। 

শ্রমিকরা সরে গেলে বেলা তিনটার দিকে থেকে ওই সড়কে আবার যানবাহন চলাচল শুরু হয়। তবে ঘটনাস্থলের দুইপাশে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি‌ হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি