ঢাকা, রবিবার   ২৬ মে ২০২৪

বেনাপোলে আমদানি-রপ্তানি ও লোড-আনলোড স্বাভাবিক

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৯, ১ নভেম্বর ২০২৩

বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধের দ্বিতীয় দিনেও দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলে কোন প্রভাব পড়েনি। ভারত থেকে আমদানিকৃত পণ্য বন্দরের শেডে লোড-আনলোড হয়েছে সকাল থেকে। কাষ্টম, ব্যাংক ও বীমায় কাজ চলছে পূর্বের ন্যায়। ভারত-বাংলাদেশ দু‘দেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে।

অবরোধের পক্ষে-বিপক্ষে বেনাপোল ও শার্শায় কোন পিকেটারকে রাস্তায় দেখা যায়নি। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও আন্ত:জেলা বাস, ট্রেনসহ ছোট ছোট যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

বেনাপোল সোহাগ পরিবহনের ম্যানেজার মো: শহিদুল ইসলাম জানান, বেনাপোল থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যাচ্ছে না। ভারত থেকে আসা যাত্রীরা ট্রেনসহ বিকল্প যানবাহনে চলে যাচ্ছে। বৃহস্পতিবার বিকাল থেকে দূরপাল্লার বাস চলাচল করবে। 

বেনাপোল রেলস্টেশনের স্টেশন মাস্টার মো: সাইদুজ্জামান বলেন, ট্রেন চলাচল স্বাভাবিক আছে। আজ বুধবার বেনাপোল-ঢাকার ট্রেন সাপ্তাহিক বন্ধ। বেনাপোল-খুলনা রুটে সকাল ও বিকালে দুটি ট্রেন চলাচল করছে। প্রচুর যাত্রীর চাপও আছে। 

বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজি বলেন, অবরোধের মধ্যে বন্দর থেকে অনেক ট্রাকে মালামাল লোড হয়েছে। তবে বিকালের দিকে এসব পণ্য বোঝাই ট্রাক বন্দর ছেড়ে যাবে বলে তিনি জানান। 

বেনাপোল বন্দরের ভারপ্রাপ্ত পরিচালক রেজাউল ইসলাম জানান, বিরোধীদলের ডাকা অবরোধে বেনাপোল বন্দর কোন প্রভাব পড়েনি। পেট্রাপোল ও বেনাপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি চালু রয়েছে। অবরোধের মধ্যে বন্দরে পণ্য লোড-আনলোড ও আমদানি-রপ্তানি স্বাভাবিক রয়েছে। বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টযাত্রী পারাপারও স্বাভাবিক আছে।

এএইচ


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি