ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

রাজশাহীতে দ্বিতীয় দিনের মতো কর্মবিরতিতে চিকিৎসকরা

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৩, ৫ নভেম্বর ২০২৩

রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. গোলাম কাজেম আলী আহমেদের খুনিদের গ্রেপ্তার দাবিতে দ্বিতীয় দিনের এক ঘন্টা কর্মবিরতি পালন করেছেন চিকিৎসকরা।

রোববার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চিকিৎসকরা কর্মবিরতি করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে অবস্থান নেন তারা। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন বিএমএর রাজশাহী শাখা এই কর্মবিরতির কর্মসূচি ঘোষণা করেছিলেন।

অবস্থান কর্মসূচিতে চিকিৎসক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ও বিএমএ’র রাজশাহী শাখার সদস্য ডা. চিন্ময় কান্তি দাস বলেন, ডা. গোলাম কাজেমের খুনিদের ধরতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। আমরা প্রশাসনের প্রতি এখনও আস্থা হারায়নি। প্রশাসন আমাদের সাথে যোগাযোগ রেখেছে। আমরা আবারও তাদের সঙ্গে বসবো। 

তিনি বলেন, খুনিদের যদি চিহিৃত ও গ্রেপ্তার না করা হয়; এটি যদি দীর্ঘায়িত হয় তাহলে বিক্ষোভটা ফেটে পড়বে। সেক্ষেত্রে আমাদের জন্য কঠিন হবে ওই পরিস্থিতি নিয়ন্ত্রণ করা। অতিসত্তর ডা. কাজেম হত্যার আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হোক। নয়লে নতুন কর্মসূচি ঘোষণা করার কথা আমাদের ভাবতে হবে।

গত ২৯ অক্টোবর রাতে কয়েক ঘণ্টার ব্যবধানে রাজশাহীতে দুই চিকিৎসক খুনের ঘটনা ঘটে। দু’জনকেই কুপিয়ে হত্যা করা হয়। নিহতরা হলেন রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ গোলাম কাজেম আলী আহমেদ ও নগরীর চন্দ্রিমা থানার কচুয়াতৈল এলাকার গ্রাম্য চিকিৎসক এরশাদ আলী দুলাল।

রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রশিবিরের সাবেক সভাপতি কাজেম আলীকে বাসায় ফেরার পথে বর্ণালীর মোড়ে মোটরসাইকেলের গতিরোধ করে কুপিয়ে হত্যা করা হয়। আর কৃষ্টগঞ্জ বাজারের গ্রাম্য চিকিৎসক এরশাদ আলীকে নিজের ফার্মেসি থেকে তুলে নিয়ে যাওয়ার পর তার লাশ পাওয়া সিটি হাটের পাশের রাস্তায় পাওয়া যায়।

এক রাতে দুই চিকিৎসক খুনের ঘটনার এখনও কোনো রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ। দুই খুনের ঘটনায় মামলা হলেও কোন আসামি গ্রেপ্তার হয়নি। কারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তা নিয়ে অন্ধকারে রয়েছে পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ও বিশেষ শাখার অতিরিক্ত উপ-কমিশনার জামিরুল ইসলাম বলেন, দুই চিকিৎসক খুনের ঘটনার তদন্ত চলছে। পুলিশের কয়েকটি টিম এটি নিয়ে কাজ করছে। আশা করছি, খুব শিঘ্রই এই দুই খুনের মোটিভ উদ্ধার এবং খুনিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি