ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

নুহাশপল্লীতে শ্রদ্ধা-ভালোবাসায় হুমায়ূনকে স্মরণ 

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৫০, ১৩ নভেম্বর ২০২৩

জনপ্রিয় নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭৫তম জন্মবার্ষিকীতে গাজীপুরের নুহাশপল্লীতে তাঁর পরিবারের স্বজন ও শুভানুধ্যায়ীরা নানা আয়োজনে লেখককে স্মরণ করলেন। হুমায়ূন আহমেদের স্বপ্নের ক্যান্সার হাসপাতাল ও জাদুঘর বিনির্মাণে সচেষ্ট রয়েছেন বলে জানিয়েছেন লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন।

সোমবার (১৩ নভেম্বর) সকালে নুহাশপল্লীতে হুমায়ূন আহমেদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন, দুই পুত্র নিনিত ও নিষাদ। পরে লেখকের আত্মার শান্তি কামনায় হুমায়ূন শুভানুধ্যায়ী ও ভক্তদের উপস্থিতিতে মোনাজাত ও দোয়া করা হয়। 

এর আগে রাতে নুহাশপল্লীতে এক হাজার ৭৫টি মোমবাতি প্রজ্বলন করা হয়। সমাধিতে পুষ্পাঞ্জলি অর্পণের পর কাটা হয় কেক।

প্রতিবারের‌ মতো এবারও হুমায়ুন পরিবার, তাঁর ভক্ত, কবি, লেখক আর নাট্যজনেরা ফুল হাতে শ্রদ্ধা জানাতে ভিড় করেন নুহাশপল্লীর লিচু তলায়। নন্দিত লেখকের প্রিয় চরিত্র হলুদ পাঞ্জাবিতে হিমু এবং নীল শাড়িতে‌ রূপা সেজে আসেন ভক্ত ও পাঠকেরা। 

তারা লেখকের প্রতি অতল শ্রদ্ধা ও ভালোবাসার কথা জানান।

কবর জিয়ারত শেষ‌ মেহের আফরোজ শাওন গণমাধ্যমকে হুমায়ূনের স্বপ্ন এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় পুনর্ব্যক্ত করেন। হুমায়ূন আহমেদের স্বপ্নের ক্যান্সার হাসপাতাল ও জাদুঘর বিনির্মাণে সচেষ্ট রয়েছেন বলেও জানান তিনি।

১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে জম্মগ্রহণ করেন নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। ২০১২ সালে ১৯ জুলাই মরণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনি নিউইয়র্কের একটি হাসপাতালে মারা যান। 

তবে সৃষ্টিশীল কর্মের মাধ্যমে ভক্ত ও অনুরাগীদের হৃদয়ে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ বেঁচে থাকবেন চিরকাল।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি