ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নওগাঁ পৌর মেয়র সনির বিরুদ্ধে কাউন্সিলরদের অনাস্থা

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১৭, ১৩ নভেম্বর ২০২৩ | আপডেট: ১৫:১৮, ১৩ নভেম্বর ২০২৩

নওগাঁ পৌরসভার মেয়র মো. নজমুল হক সনির বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে নওগাঁ পৌরসভার ১১ জন কাউন্সিলর।

সোমবার বেলা ১১টার দিকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বরাবরে আবেদনপত্রটি পাঠানো হয়েছে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

এর আগে রোববার সন্ধ্যায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব বরাবর লেখা অনাস্থা প্রস্তাবের আবেদন কপি নওগাঁর জেলা প্রশাসক মো. গোলাম মওলার কাছে হস্তান্তর করেন তারা। 

অনাস্থা প্রস্তাবের আবেদনে পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯ জন কাউন্সিলর ও দুই জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর স্বাক্ষর করেছেন। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, রাজশাহী বিভাগীয় কমিশিনার ও পুলিশ সুপার বরাবরে আবেদনের অনুলিপি প্রদান করা হয়েছে।

জানা যায়, নওগাঁ পৌরসভার মেয়র মো. নজমুল হক সনি মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে ৯টি সাধারণ কাউন্সিলর ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলরের সঙ্গে বিভিন্ন সময় অশালীন আচরণ ও প্রশাসনিক কার্যক্রমে জটিলতা সৃষ্টি করে আসছেন। তিনি ক্ষমতার অপব্যবহার করে দৈনিক হাজিরা ভিত্তিক শ্রমিক দেখিয়ে পারিশ্রমিকের অর্থ উত্তোলনসহ নওগাঁ পৌর ভবনের বিভিন্ন সময় গোপনে কোটেশনের মাধ্যমে টেন্ডার করে পরবর্তীতে কাজ না করে অর্থ উত্তোলন করেন এবং মাসিক সভার আলোচনার বাহিরে তার ইচ্ছেমতো রেজুলেশনে বিভিন্ন ব্যয় দেখিয়ে অর্থ উত্তোলন করেছেন। 

৯নং ওয়ার্ড কাউন্সিলর মো: আসাদুজ্জামান সাগর বলেন, মেয়রের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে লিখিত অভিযোগসহ নওগাঁ পৌরসভার মূল ফটকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মুরাল স্থাপন করার বিষয়ে গত ২০২১ সালের ২৮ অক্টোবর মেয়র বরাবরে একটি চিঠি প্রদান করেন। ওই বিষয়টি এজেন্ডা হিসেবে ৩১ অক্টোবর এর মাসিক সভায় বিবিধ আলোচনা সূচিতে অন্তর্ভূক্তির জন্য বলা হলে মেয়র নজমুল হক সনি জাতির পিতা বঙ্গবন্ধুকে অবমাননা করে বিভিন্ন অশালিন ভাষা প্রয়োগ করেন এবং সকল কাউন্সিলরদের সাথে অশালীন আচরণ করেন। 

ইতিপূর্বে মেয়রের অনিয়ম দুর্নীতি ও সার্বিক বিষয়ে আসাদুজ্জামান সাগরের ২০২১ সালের ২ নভেম্বর একটি অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে উপ-পরিচালক, স্থানীয় সরকার বিভাগ, নওগাঁ বরাবর তদন্তের দায়িত্ব দেন। বিষয়টি বর্তমানে তদন্তনাধীন রয়েছে।

এ ব্যাপারে নওগাঁ পৌরসভার মেয়র মো. নজমুল হক সনি বলেন, আমি জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি। বিএনপির মনোনয়ন নিয়ে আমি পর পর তিন বার নওগাঁ পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছি। বিগত প্রায় সাড়ে ১২ বছর আমি সৎ ও নিষ্ঠার সাথে পৌরসভাকে পরিচালনা করে আসছি। বর্তমান পৌর পরিষদের অধিকাংশ কাউন্সিলর বিভিন্ন সময় বিভিন্ন অন্যায় দাবি করে আসছিলেন। যা আমার পক্ষে পৌরসভার মেয়র হিসেবে পূরণ করা সম্ভব নয়। এ কারণে তারা আমার বিরুদ্ধে বিভিন্ন ধরনের বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছেন। কাউন্সিলরা আমার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে। এটা আমার বিরুদ্ধে গভীর যড়যন্ত্র, অপপ্রচার ও মিথ্যাচার।

এ ব্যাপারে নওগাঁর জেলা প্রশাসক মো. গোলাম মওলা জানান, রোববার সন্ধ্যায় নওগাঁ পৌরসভার মেয়রের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের আবেদন আমার কাছে পৌর কাউন্সিলরা দিয়ে গেছেন। সোমবার বেলা ১১টার দিকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বরাবরে অনাস্থার আবেদনপত্রটি পাঠানো হয়েছে। এখানে আমার কিছু করার নাই, মেয়রের বিরুদ্ধে সিদ্ধান্ত নেয়ার বিষয় এখন মন্ত্রণালয়ের।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি