ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

পদ্মা সেতুতে  ট্রেন চললেও শতভাগ সুবিধা থেকে বঞ্চিত কুমারখালী কয়েক লক্ষ মানুষ

তানভীর সুমন

প্রকাশিত : ১৩:৫৫, ১৭ নভেম্বর ২০২৩

প্রথম ট্রেন হিসেবে গত পহেলা নভেম্বর পদ্মা সেতুর উপর দিয়ে চলছে সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস। ট্রেন দুটি  খুলনা পোড়াদহ কুষ্টিয়া ভাংগা পদ্মা সেতু হয়ে ঢাকা কমলাপুর রেলস্টেশন পর্যন্ত চলাচল করছে।

কিন্তু বেশ কিছু গুরুত্বপূর্ণ জায়গায় স্টপেজ না থাকায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। যেমন রাজবাড়ী ও কুষ্টিয়ার মাঝে দূরত্ব প্রায় ৬৫ কিমি। এই দুই জেলার মাঝে চারটি উপজেলা  আছে যেখানে বসবাস করে কয়েক লক্ষ মানুষ। এই চারটি উপজেলায়, উপজেলা শহরসহ প্রায় ৯টি রেল স্টেশন থাকলেও নেই কোন স্টপেজ। এছাড়াও  ঢাকা ও ভাঙ্গা জংশন এর মধ্যে দূরত্ব ৭৭ কিমি অথচ এর মাঝে কোন স্টপেজ নাই।

নতুন রুটে সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেসের স্টপেজ সমূহ-
সুন্দরবন এক্সপ্রেস (৭২৫/৭২৬) দৌলতপুর, নোয়াপাড়া, যশোর, মোবারকগঞ্জ, কোর্টচাঁদপুর, চুয়াডাঙ্গা, আলমডাঙ্গা, পোড়াদহ জংশন, কুষ্টিয়া কোর্ট, রাজবাড়ি, ফরিদপুর, ভাঙ্গা জংশন। বেনাপোল এক্সপ্রেস (৭৯৫/৭৯৬) ঝিকরগাছা, যশোর, মোবারকগঞ্জ, কোটচাঁদপুর, দর্শনা হল্ট, চুয়াডাঙ্গা, পোড়াদহ জংশন, কুষ্টিয়া কোর্ট, রাজবাড়ী, ফরিদপুর এবং ভাঙ্গা জংশন স্টেশনে।

কুষ্টিয়া থেকে রাজবাড়ী মাঝখানে চারটি উপজেলার শত শত মানুষের প্রত্যাশা। তাদের এই দুর্ভোগের কথা বিবেচনা করে, কর্তৃপক্ষ সরকারের এই উন্নয়নের সুবিধা ভোগ করার সুযোগ করে দেবেন এমনটাই আশা তাদের।

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি