ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গা বার নির্বাচন আজ, ১৫ পদের বিপরীতে লড়ছেন ৩১ প্রার্থী

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ০৯:১২, ২৫ নভেম্বর ২০২৩

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন-২০২৪ অনুষ্ঠিত হচ্ছে আজ শনিবার। নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ পৃথক প্যানেলে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছে। এছাড়া এককভাবে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পৃথকভাবে আরও দুজন লড়ছেন। 

মোট ভোটার সংখ্যা ২০৭ জন।

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত সভাপতি পদে সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পাবলিক প্রসিকিউটর (পিপি) মহ. শামসুজ্জোহা, সাধারণ সম্পাদক পদে সাবেক সাধারণ সম্পাদক তালিম হোসেন, সহসভাপতি পদে আকসিজুল ইসলাম রতন ও কাইজার হোসেন জোয়ার্দ্দার শিল্পী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এছাড়া যুগ্ম-সম্পাদক পদে নাসির উদ্দিন (২) ও ছরোয়ার হোসেন, গ্রন্থাগার সম্পাদক পদে আমজাদ আলী শাহ, কোষাধ্যক্ষ পদে রবিউল হক রবি, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক পদে মাসুদুর রহমান রানা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কার্যনির্বাহী ৬ সদস্য পদে আবু তালেব, মফিজুর রহমান, শরিফুল ইসলাম (১), আব্দুল জব্বার, নজরুল ইসলাম বকুল ও ইলিয়াস হোসেন সবুজ নির্বাচনে লড়ছেন।

অপরদিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থীরা হলেন- সভাপতি পদে সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, প্রথমবারের মতো সাধারণ সম্পাদক পদে আহসান আলী, সহসভাপতি পদে মানজার আলী জোয়ার্দ্দার হেলাল ও আব্দুল্লাহ আল মামুন এরশাদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এছাড়া যুগ্ম-সম্পাদক পদে হেমায়েতউল্লাহ বেল্টু ও এস এম হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ পদে একলাছুর রহমান কাজল, গ্রন্থাগার সম্পাদক পদে মশিউর রহমান পারভেজ, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক পদে হারুন অর রশিদ বাবলু নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কার্যনির্বাহী ৬টি সদস্য পদের মধ্যে ৫টি সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁরা হলেন, জামাল উদ্দীন, মাসুদুর রহমান, জহুরুল ইসলাম, সৈয়দ ফারুক উদ্দিন আহম্মেদ ও হাসিবুল ইসলাম ইব্রাহিম।

অন্যদিকে, চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক প্রথমবারের মতো সভাপতি প্রার্থী হয়েছেন। এছাড়া বর্তমান সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সাগর দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন। 

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতি নির্বাচন পরিচালনা উপ-পরিষদের আহ্বায়ক অ্যাড. মো. শাহ আলম সুষ্ঠু পরিবেশে ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য ভোটার ও প্রার্থীদের সহযোগিতা কামনা করেছেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি