ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

শেরপুরে কৃতি ৭ নারীকে সম্মাননা প্রদান

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১০:২১, ১০ ডিসেম্বর ২০২৩

শেরপুর জেলার কীর্তিময়ী ৭ নারীকে সম্মাননা প্রদান করেছে নাগরিক প্ল্যাটফরম জনউদ্যোগ শেরপুর। 

শনিবার দুপুরে শহরের বটতলা এলাকায় শেরপুর পৌরসভার মুক্তমঞ্চে ‘কীর্তিময়ী নারী সম্মাননা-২০২৩’ অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্তদের হাতে ক্রেস্ট, উত্তরীয় ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। 

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে এ নারী সমাবেশ ও সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সম্মাননাপ্রাপ্ত নারীরা হলেন- মুক্তিযুদ্ধে অবদানে সোহাগপুর বিধবাপল্লীর গণহত্যায় মানবতাবিরোধী অপরাধের মামলার সাক্ষী বীরাঙ্গনা নারী মুক্তিযোদ্ধা হাফিজা খাতুন, অনুপ্রেরণাদায়ী আদর্শ নারী সিআইডি’র অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক ফাতিহা ইয়াসমিন, সংস্কৃতিতে বাংলাদেশ বেতার ও বিটিভি’র বিশেষ উচ্চতর গ্রেডের তালিকাভুক্ত শিল্পী তৃপ্তি কর, শিক্ষায় অবসরপ্রাপ্ত কলেজ অধ্যক্ষ অধ্যাপক শাহী উম্মুল বানীন, নারীর ক্ষমতায়নে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম আরা শামীমা, ক্রীড়ায় জাতীয় ও আন্তর্জাতিক অ্যাথলেটিক প্রতিযাগিতায় রেকর্ড গড়ে পুরষ্কারপ্রাপ্ত বাংলাদেশ নৌবাহিনীর দৌড়বিদ সোহাগী আক্তার, তৃণমূলের অনুপ্রেরণাদায়ী কৃষানী আছমা আক্তার চানভানু।

অনুষ্ঠানের শুরুতে সম্মাননাপ্রাপ্ত ৭ কৃতি নারীকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয় নারী রক্তদান সংস্থা, এনসিটিএফ ও ফাইট ফর চিলড্রেনস রাইটস, রেডক্রিসেন্ট ইয়ুথ ভলান্টিয়ার ও যুব ফোরাম সংগঠনের সদস্যরা। 

পরে তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন এবং উত্তরীয় পড়িয়ে দেন অতিথিরা। 

অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত নারীরা নিজেদের অনুভুতি প্রকাশ করেন এবং বক্তারা তাদের জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন। এ উপলক্ষে সম্মাননাপ্রাপ্তদের সংক্ষিপ্ত জীবনী নিয়ে একটি ভাঁজপত্র প্রকাশ করা হয়। 

জনউদ্যোগ আহ্বায়ক শিক্ষক আবুল কালাম আজাদের সভাপতিত্বে নারী সমাবেশে অতিথি ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নুরুল ইসলাম হিরো, শিক্ষাবিদ ও গবেষক ড. সুধাময় দাস। 
এছাড়া বক্তব্য রাখেন জেলা নারী ও শিশু আদালতের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু, সমাজকর্মী রাজিয়া সামাদ ডালিয়া, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, সাংবাদিক এমএ হাকাম হীরা প্রমুখ। 
এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি