ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বাগেরহাটের ৪ আসনেই নৌকার নিরঙ্কুশ জয়

বাগেরহাট প্রতিনিধি 

প্রকাশিত : ০৮:৫৫, ৮ জানুয়ারি ২০২৪

বাগেরহাটের ৪টি আসনে নৌকার প্রার্থীরা নিরঙ্কুশ জয় পেয়েছেন। এক কথায় বিপুল ভোটে বিজয়ী হয়েছেন তারা। 

রোববার (০৭ জানুয়ারি) রাতে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বাগেরহাট-১ আসনে শেখ হেলাল উদ্দিন, বাগেরহাট-২ আসনে শেখ তন্ময়, বাগেরহাট-৩ আসনে হাবিবুন নাহার এবং বাগেরহাট চার আসনে এইচ এম বদিউজ্জামান সোহাগ বিজয়ী হয়েছেন।

বাগেরহাট-১ (চিতলমারী, মোল্লাহাট ও ফকিরহাট) আসনে আওয়ামী লীগের শেখ হেলাল উদ্দিন বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। এই নিয়ে তিনি ৬ষ্ঠ বারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন। বিভিন্ন কেন্দ্র ও নিয়ন্ত্রণ কক্ষ থেকে পাওয়া ফলাফলে দেখা যায়, বাগেরহাট-১ (চিতলমারী, মোল্লাহাট ও ফকিরহাট) আসনে ১২৪টি কেন্দ্রের ফলাফলে নৌকার প্রার্থী শেখ হেলাল উদ্দিন ২ লাখ ৯ হাজার ৯৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মোঃ কামরুজ্জামান পেয়েছেন ৫ হাজার ২১০ ভোট।

বাগেরহাট-২ (সদর ও কচুয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী শেখ তন্ময় দ্বিতীয় বারের মত বিপুল ভোটে বিজয়ী হয়েছে। এই আসনের দুটি উপজেলার ১২৫টি কেন্দ্রে নৌকা প্রতীক নিয়ে শেখ তন্ময় পেয়েছেন ১ লাখ ৮২ হাজার ৩১৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির হাজরা শহিদুল ইসলাম লাঙ্গল প্রতীক নিয়ে হাজরা শহিদুল ইসলাম ৪ হাজার ১৭৪ ভোট। এই নিয়ে শেখ তন্ময় বাগেরহাট-২ আসন থেকে দ্বিতীয় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন। এই আসনে ৩ লাখ ২০ হাজার ১৪১টি ভোট এবং ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন।

বাগেরহাট-৩ (মোংলা ও রামপাল) আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুন নাহার বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। এই নিয়ে তিনি ৪র্থ বারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন। এই আসনে ৯৬টি কেন্দ্রের ফলাফলে ৭৮ হাজার ৪৩১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী হাবিবুন নাহার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতিকের স্বতন্ত্র পার্থী ইদ্রিস আলী ইজারাদার পেয়েছেন ৫৪ হাজার ৬৭৮ ভোট। বাগেরহাটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাঃ খালিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। দুই উপজেলার এই আসনে ২ লাখ ৫৪ হাজার ৮৫৮ জন ভোটার ও ৭ জন প্রার্থী ছিলেন।

বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ ও শরণখোলা) আসনে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। এর মাধ্যমে তিনি প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন। এ আসনে ১৪৩টি কেন্দ্রের ফলাফলে নৌকার প্রার্থী এইচ এম বদিউজ্জামান সোহাগ ১ লাখ ৯৯ হাজার ৩৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতিকের স্বতন্ত্র পার্থী এম আর জামিল হোসাইন পেয়েছেন ৫ হাজার ৩৭৬ ভোট। বাগেরহাটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাঃ খালিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

দুই উপজেলার এই আসনে ৩ লাখ ৫৩ হাজার ৩১৪ জন ভোটার ও ৭ জন প্রার্থী ছিলেন। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি