ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

দেশের দুই প্রান্তে জিতলেন শ্বশুর-জামাতা

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩৭, ৮ জানুয়ারি ২০২৪

এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শ্বশুর-জামাতা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। দু’জনই আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন। শুধু তাই নয়, নতুন মুখ হিসেবে জামাতা এবং বর্ষিয়ান নেতা হিসেবে শ্বশুর বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

এই শ্বশুর-জামাতা হলেন আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা তোফায়েল আহমেদ এবং তার জামাতা ডা. তৌহিদুজ্জামান তুহিন। যদিও তারা দেশের দুই প্রান্ত থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে আওয়ামী লীগের প্রার্থী ডা. তৌহিদুজ্জামান তুহিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাবেক এমপি মনিরুল ইসলামকে ৩০ হাজার ভোটে পরাজিত করেন। ডা. তুহিন পেয়েছেন ১ লাখ ৬ হাজার ৩৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুল ইসলাম পেয়েছেন ৭৫ হাজার ৮৮২ ভোট।

আর শ্বশুর হলেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বর্ষীযান রাজনীতিবিদ সাবেক বাণিজ্য ও শিল্পমন্ত্রী তোফায়েল আহমেদ। এবারের নির্বাচনে তিনি ভোলা-১ (সদর) আসনে লাঙ্গল প্রতীকের প্রার্থীকে ১ লাখ ৮০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেন। তোফায়েল আহমেদ নৌকা প্রতীকে ১ লাখ ৮৬ হাজার ৭৯৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী মো. শাজাহান (লাঙ্গল) প্রতীক নিয়ে ভোট পেয়েছেন মাত্র ৫ হাজার ৯৮০।

ডা. তুহিন বাংলাদেশ আওয়ামী লীগের বর্ষীযান রাজনীতিবিদ তোফায়েল তোফায়েল আহমেদের একমাত্র জামাতা। তিনি বর্তমানে ঢাকার স্কয়ার হাসপাতালের হৃদরোগ বিভাগের একজন সিনিয়র বিশেষজ্ঞ। তার স্ত্রী তসলিমা আহমেদ জামানও একজন চিকিৎসক। 

তিনি সম্পূর্ণ একক প্রচেষ্টায় ঝিকরগাছার হাসপাতাল রোডে অবস্থিত পিতামাতার নামে প্রতিষ্ঠা করেন ‘দৌলতুন্নেসা-ওয়াহাব ফাউন্ডেশন’। এখানে দীর্ঘদিন ধরে বিনামূল্যে এবং নামমাত্র মূল্যে এলাকার বীর মুক্তিযোদ্ধা, এতিম, দুঃস্থ, অসচ্ছল, অসহায়, প্রতিবন্ধী ও জন্মগত হৃদরোগীদের চিকিৎসা সেবা প্রদান করে আসছেন। 

নির্বাচনের প্রচারে তিনি বলেছেন, নির্বাচিত হতে পারলে এই অঞ্চলে (চৌগাছা-ঝিকরগাছার মধ্যে) একটি হার্ট ফাউন্ডেশন, একটি নার্সিং ইনিস্টিটিউট এবং প্রবাসীদের প্রশিক্ষণের জন্য একটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করবেন। 

এখন এলাকাবাসী দেখতে চান তিনি তার ওয়াদা কতটুকু পূরণ হয় আর এলাকায় চিকিৎসাসহ সামাজিক সেবায় নিজেকে মেলে ধরতে পারেন। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি