ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

অনলাইনে প্রতারণা, ২৪ লাখ টাকা হাতিয়ে নেয়ার দায়ে গ্রেপ্তার ২

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৪, ৯ জানুয়ারি ২০২৪

নড়াইলে অনলাইনে পোশাকসহ বিভিন্ন পণ্য বিক্রির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে প্রায় ২৪ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আপন দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত নয়টি মোবাইল ফোন এবং ১৬টি সিম জব্দ করা হয়।

মঙ্গলবার (৯ জানুযারি) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মেহেদী হাসান।

তিনি জানান, নড়াইলের কালিয়া উপজেলার যাদবপুর গ্রামের আব্দুল কুদ্দুস শেখের দুই ছেলে শাহ জালাল শেখ (২৭) ও শাহ জামান শেখ (২৩) প্রায় এক বছর ধরে ‘ইলোরা ফ্যাশন’ নামে ফেইসবুক পেইজ খুলে বিভিন্ন পণ্য বিক্রির মাধ্যমে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে আসছে। তাদের নামে নড়াইলসহ ঢাকার কোতয়ালী ও হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একাধিক মামলা রয়েছে। প্রতারণার মাধ্যমে তারা ২৩ লাখ ৪৫ হাজার ৫৪৬ টাকা হাতিয়ে নিয়েছে। 

এসব ঘটনায় মঙ্গলবার ভোরে তাদের বাড়ি থেকে দুই ভাইকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ও সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন টিম। এই চক্রটি দেশের বিভিন্ন জেলার মানুষকে অনলাইনে হরেক রকম পণ্যের বিজ্ঞাপন দিয়ে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। 

অনলাইনে যাচাই-বাচাই করে পণ্য কেনার ক্ষেত্রে সবাইকে সর্তক থাকার পরামর্শ দেন পুলিশ সুপার মেহেদী হাসান।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার দোলন মিয়া, সদর থানার ওসি সাইফুল ইসলাম, ডিবি পুলিশের ওসি সাব্বিরুল আলমসহ পুলিশ কর্মকর্তারা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি