ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

প্লাস্টিক বর্জ্য বন্ধে সচেতনতা সৃষ্টিতে কক্সবাজারে মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৩, ১১ জানুয়ারি ২০২৪ | আপডেট: ২১:৫৪, ১১ জানুয়ারি ২০২৪

কক্সবাজারে প্লাস্টিক বর্জ্য বন্ধে পর্যটকদের মধ্যে সচেতনতা বাড়াতে তিনটি বেসরকারি সংগঠনের সম্মিলিত উদ্যোগে কক্সবাজারের আইকনিক রেলস্টেশনে একটি মানববন্ধনের আয়োজন করা হয়। 
স্থানীয় বেসরকারি সংগঠন “ইপসা” (সেন্টার ফোর ইয়ুথ অ্যান্ড ডেভেলপমেন্ট), ইউ.এস. ফরেস্ট সার্ভিস-এর যুব সংগঠন “ইয়ুথ কনজারভেশন নেটওয়ার্ক” (ওয়াই সি এন) এবং স্থানীয় যুব ফোরাম “ইয়ুথ নেট”, ট্যুরিস্ট পুলিশের সহযোগিতায় বৃহস্পতিবার এই মানববন্ধন আয়োজন করে। 
মানববন্ধনে বক্তারা বাংলাদেশে সব ধরনের সিঙ্গেল ইউজ প্লাস্টিক ব্যবহার বন্ধ করার প্রয়োজনের উপর গুরুত্ব দেন। 
ইয়ুথনেট-এর কমিউনিকেশন অ্যান্ড নেটওয়ার্ক ডেভেলপমেন্ট সমন্বয়কারী জিমরান মোহাম্মদ সায়েক বলেন, ‘আমাদের পরিবেশের ভবিষ্যৎ আমাদের হাতে। প্লাস্টিকের ব্যবহার বন্ধ করে, আমরা কক্সবাজারের সৌন্দর্য রক্ষায় অবদান রাখতে পারি, একই সাথে এই এলাকার প্রাকৃতিক সম্পদকে রক্ষা করতে পারি। আমাদের আজকের প্রতিটি পদক্ষেপ আগামী কক্সবাজার রক্ষায় গুরুত্বপূর্ণ।’
ইপসা সমন্বয়কারি ইউসুফ আলী বলেন, ‘কক্সবাজারের সৌন্দর্য আমাদেরকে সবসময় টানে, এই সৌন্দর্যই যেন এর ক্ষতির কারণ না হয়ে দাঁড়ায় সেটা নিশ্চিত করাই আমাদের কর্তব্য। আসুন আমরা এই রত্নটিকে আগামী প্রজন্মের জন্য রক্ষা করার উদ্যোগ হাতে নিই, একক ব্যবহার করা প্লাস্টিককে না বলি।’
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে মানববন্ধনে বক্তব্য দেন ওয়াইসিএন এর উপদেষ্টা মোফাক খারুল ইসলাম তৌফিক। 
মানব বন্ধনে ১৫০ জনের বেশী তরুণ উপস্থিত ছিলেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি