ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

কনকনে শীতে কাঁপছে রাজশাহী

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৩, ১৪ জানুয়ারি ২০২৪

উত্তরের হিমেল হাওয়ার সঙ্গে ঘনকুয়াশা। দিন ও রাতের তাপমাত্রার ফারাকও কমেছে। এতেই নামছে কনকনে শীত। হাড়কাঁপানো ঠাণ্ডায় জবুথুবু জনজীবন। হিমশীতল তাপমাত্রায় কাঁপছে পুরো রাজশাহী। শীতজনিত নানা জটিলতায় রোগীদের ভিড় বাড়ছে হাসপাতালে।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, রোববার (১৪ জানুয়ারি) সকাল ৬টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন শনিবার (১৩ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যা রাজশাহীতে এ মৌসুমের সর্বনিম্ন ছিল। 

আবহাওয়া পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, রোববার বেলা ৩টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৭ দশমকি ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ আর সর্বনিম্ন তাপমাত্রা কাছাকাছি হওয়ায় রাজশাহীতে শীতের তীব্রতা বেড়েছে।

রাজশাহী সিভিল সার্জন ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক জানান, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালসহ রাজশাহীর সরকারি বেসরকারি হাসপাতাল-ক্লিনিকগুলোতে ঠাণ্ডাজনিত রোগীর সংখ্যা বেড়েছে। রামেক হাসপাতালের শিশু ওয়ার্ডে শুক্রবার ২৪ ঘণ্টায় রোগী ভর্তি হয়েছিল ৬২ জন। আর শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৮টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত নতুন রোগী ভর্তি হয়েছে ৭২ জন। শিশু ওয়ার্ডে রোগীর চাপ বেড়েছে। 

হাসপাতাল কর্তৃপক্ষও বাড়তি ব্যবস্থাপনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন।

ডা. আবু সাইদ মোহাম্মদ ফারুক বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতেও রোগীর সংখ্যা বেড়েছে। তবে ভর্তি রোগীর চেয়ে আউটডোর রোগীর সংখ্যা বেশি। তবে পরিস্থিতি খুব খারাপ, এমনটা না। এ সময়টায় রোগী কিছুটা বাড়ে। সে রকমভাবে ব্যবস্থাপনাও করা আছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি