ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মেঘনায় ৮৫ মণ জাটকা জব্দ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৪, ১৫ জানুয়ারি ২০২৪

চাঁদপুর জেলার মেঘনা নদীর হাইমচরে একটি ট্রলারে থাকা ৮৫ মণ (৩৪০০ কেজি) জাটকা জব্দ করেছে জেলা টাস্কফোর্স। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

রোববার রাতে ঈশানবালা নামক স্থানে অভিযান চালিয়ে জাটকা জব্ধ করা হয়।

সুত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল জেলার হিজলা থানা থেকে জাটকা বোঝাই ট্রলারটি ঈশানবালার দিকে যাওয়ার সময় আটক করা হয়।

অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর সদর উপজেলা জ্যৈষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম জানান, বিকেল ৪টার দিকে চাঁদপুর জেলা সদর থেকে জেলা টাস্কফোর্স সদস্যরা মেঘনা নদীতে অভিযানে বের হয়। এরমধ্যে একটি দল মেঘনার মোহনা এলাকায় অভিযান চালায়। অপর দলটি রাত ৮টার দিকে অভিযান চালিয়ে ঈশানবালা থেকে টলারসহ জাটকাগুলো জব্দ করে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে নিয়ে আসে। 

তবে ট্রলারে থাকা জাটকার মালিক পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি।

এরপর রাত সাড়ে ১০টায় কোস্টগার্ড স্টেশনে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতার জাহান সাথীর উপস্থিতিতে স্থানীয় এতিমখানায় জব্দ জাটকাগুলো বিতরণ করা হয়।

এর আগে বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত মেঘনা মোহনা এলাকায় জেলা ট্রাস্কফোর্সের অভিযানে ১ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ৫ কেজি জাটকা জব্দ করা হয়। রাতেই জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে মৎস্য বিভাগ, নৌ-পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন বলে জানান চাঁদপুর সদর উপজেলা জ্যৈষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি